রাজ্য

‘চোর সব দলেই থাকে, কোনও দলে কোনও খারাপ লোক না থাকলে সেই দলের হয়ে চাকরবৃত্তি করব’, দুর্নীতি নিয়ে বিস্ফোরক মন্তব্য শোভনদেবের

‘চোর-জোচ্চোর সব দলেই থাকে’, রাজ্যে দুর্নীতি প্রসঙ্গে এমনটাই মন্তব্য করলেন তৃণমূল বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায়। শুধু তাই-ই নয়, কেন্দ্রের বিরুদ্ধেও দুর্নীতিগ্রস্ত হওয়ার অভিযোগ করলেন তিনি।

গতকাল, শুক্রবার উত্তর ২৪ পরগণার পানিহাটি পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে শোভনদেববাবু দাবী করেন, “কোনও দল যদি দাবী করে যে তাদের দলে কোনও খারাপ লোক নেই তাহলে আমি সেই দলের হয়ে চাকরবৃত্তি করব” তিনি এও বলেন, “আমি প্রথম থেকেই বলে এসেছিলাম, যারা অন্যায় করবে শাস্তি পাবে। আমাদের কিছু বলার নেই তাতে”।

কেন্দ্রকে তোপ দেগে তৃণমূল নেতা বলেন, “সিবিআই দিল্লির বিরুদ্ধে তদন্ত করলে সকলের কোমরে দড়ি পড়বে”। শোভনদেববাবুর কথায়, “আজকে যারা ৫০ কোটি টাকা ধরা পড়া নিয়ে লাফালাফি করছে তারাই বিদেশে ১৩ হাজার কোটি টাকা নিয়ে পালিয়ে যেতে রাস্তা করে দিয়েছিল। এই চোররা কিন্তু ধরা পড়ছে না। তবে একদিন ধরা পড়বে”।

হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নিয়েও এদিন মন্তব্য করেন তৃণমূল বিধায়ক। সরাসরি নাম না নিয়ে তিনি বলেন, “বিধানসভাতে আলোচনা হচ্ছিল, মাননীয় স্পিকার বলেছিলেন… আমাদের প্রত্যেকেরই ভাষা সংযত হওয়া উচিত। সেটা আমার দল হোক, বিরোধী দল হোক অথবা বিচার ব্যবস্থার সঙ্গে যুক্ত কেউ হোক। তাঁকে আমরা শ্রদ্ধার চোখেই দেখি। তবে সকলেই একটু সংযত হয়ে কথা বললে ভালো হয়”।

বলে রাখি, দু’দিন আগেই নিয়োগ দুর্নীতি নিয়ে মন্তব্য করতে গিয়ে ‘ধেড়ে ইঁদুর বেরোবে’, এমন মন্তব্য করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তা নিয়ে তৈরি হয় বিতর্ক। এমন আবহে বিধানসভার স্পিকারের কথা বলে ভাষা সংযতের পরামর্শ দিলেন মন্ত্রী শোভনদেব গঙ্গোপাধ্যায়।

Back to top button
%d bloggers like this: