খেলাক্রিকেট

মানসিক স্বাস্থ্য বিরতির সময় কীভাবে বিরাট কোহলি তাঁকে সমর্থন করেছিলেন, জানালেন ম্যাক্সওয়েল

আইপিএলের ১৪ তম আসরে গ্লেন ম্যাক্সওয়েলকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে খেলতে দেখা যাবে। আরসিবি এই বছর খেলোয়াড়দের জন্য মিনি নিলামে ম্যাক্সওয়েলকে ১৪.২৫ কোটি টাকায় কিনেছিল। ম্যাক্সওয়েল আরসিবির হয়ে এবং অধিনায়ক বিরাট কোহলির নেতৃত্বে খেলা নিয়ে খুব উচ্ছ্বসিত। ম্যাক্সওয়েল বিরাটের প্রশংসা করেছেন এবং জানিয়েছেন যে কীভাবে মানসিক ভাবে খারাপ অবস্থায় বিরতির সময়েও বিরাট তাকে সমর্থন করেছিলেন।

ম্যাক্সওয়েলকে আইপিএল ২০২০-তে খারাপ পারফরম্যান্সের পরে পাঞ্জাব কিংস দল থেকে ছেড়ে দিয়েছে। ম্যাক্সওয়েল বলেছেন, “টেস্ট থেকে টি- ২০ পর্যন্ত সব ফরম্যাটে তিনি ছাপিয়ে গেছেন এবং কিছু সময়ের জন্য তিনি খেলার শীর্ষে রয়েছেন। তিনি পরিস্থিতি অনুসারে নিজের খেলা মানিয়ে নিয়েছেন, দীর্ঘকাল ধরে আধিপত্য বজায় রাখবেন এবং ভারতের অধিনায়ক ও সেরা খেলোয়াড় হয়েও চাপকে কাটিয়ে উঠেন।” আইপিএল সম্ভবত এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে শুরু হতে পারে এবং এই অসি অলরাউন্ডার আশা করছেন যে তিনি এই সময়ে ভারতীয় অধিনায়কের কাছ থেকে অনেক কিছু শিখবেন। কোহলি আরসিবিতে ম্যাক্সওয়েলের অধিনায়ক থাকবেন।

৩২ বছর বয়সী এই অলরাউন্ডার বলেছেন, “আমি কেবল ম্যাচেই নয় অনুশীলনেও তার প্রক্রিয়া বুঝতে পেরে আনন্দিত। আশা করি আমি তার কাছ থেকে নেতৃত্বের কয়েকটি গুণও শিখতে সক্ষম হব।” তিনি বলেছেন যে, কোহলির সাথে তাঁর ভাল বন্ধুত্ব রয়েছে এবং মানসিক স্বাস্থ্যের কারণে ২০১৯ সালে বিরতি নেওয়ার সময় ভারতীয় তারকা তাকে সমর্থন করেছিলেন। ম্যাক্সওয়েল বলেছেন, “তিনি আমার সিদ্ধান্তকে প্রকাশ্যে সমর্থন করেছিলেন। একরকম ভাবে তিনি যে সমস্ত বিষয়গুলির মধ্যে দিয়ে আমি যাচ্ছিলাম তা তিনি বুঝতে পেরেছিলেন। অনেক প্রত্যাশা ও চাপ রয়েছে যে তিনি নিজের সাথে সম্পর্ক স্থাপন করতে পারবেন বলে নিশ্চিত।”

Back to top button
%d bloggers like this: