ব্যাবসা, বাণিজ্য ও অর্থনীতি

গ্রাহকদের সঙ্গে সম্পর্ক হবে আরও নিবিড়, বিমা ক্রয়ের আগে ও পরে সমস্ত পরিষেবার জন্য ‘২৪x৭ ইনবাউন্ড কন্ট্যাক্ট সেন্টার’ চালু করল SBI লাইফ ইন্স্যুরেন্স

দেশের অন্যতম বিশ্বস্ত বেসরকারি জীবন বিমা সংস্থা এসবিআই লাইফ ইন্স্যুরেন্স তাদের বীমা ক্রয়ের আগে ও পরের সমস্ত সমস্যা সমাধান করার জন্য ‘২৪x৭ ইনবাউন্ড কন্ট্যাক্ট সেন্টার’ চালু করেছে। এই টোল-ফ্রি নম্বরটি হল ১৮০০২৬৭৯০৯০৷ এর জেরে এসবিআই লাইফ ইন্স্যুরেন্স দেশের প্রথম জীবন বিমা সংস্থা হয়ে উঠল যারা একটি কাস্টমার কেয়ার সাপোর্ট শুরু করেছে যা তাদের গ্রাহকদের অভিজ্ঞতাকে আরও বেশি সমৃদ্ধ করতে ও তাদের বিমা সম্পর্কে নানান প্রশ্নের উত্তর দেওয়ার ক্ষেত্রে সাহায্য করবে। আর এই বিষয়ে সংস্থা নিজে প্রতিশ্রুতিবদ্ধ।

এই পরিষেবা এসবিআই লাইফের বর্তমান ও সম্ভাব্য উভয় গ্রাহকদের জন্যই বছরে ৩৬৫ দিন উপলব্ধ থাকবে। এই বিমা কোম্পানির মূল লক্ষ্য হল এই ‘২৪x৭ ইনবাউন্ড কন্ট্যাক্ট সেন্টার’-র মাধ্যমে প্রশিক্ষিত পেশাদারদের সঙ্গে গ্রাহকদের নিরবিচ্ছিন্ন যোগাযোগ স্থাপন করা। এই কন্ট্যাক্ট সেন্টার প্রযুক্তিগতভাবে গ্রাহকদের সহায়তা প্রদান করবে বা তাদের বিমা ক্রয় বা অভিজ্ঞতা সম্পর্কে নানান প্রশ্নের উত্তর দেবে। চব্বিশ ঘন্টা পরিষেবা দেবে এই সেন্টারটি। ফলে গ্রাহকরা নিজেদের ব্যক্তিগত সুবিধা অনুযায়ী তাদের প্রশ্নের সমাধান পেয়ে যাবেন যা তাদের অনেক বেশি ভরসা জোগাবে বিমা সম্পর্কে।

এই বিষয়ে SBI লাইফ ইন্স্যুরেন্সের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও জনাব মহেশ কুমার শর্মা বলেন, “আজ আমাদের ব্যক্তিগত জীবন বীমা স্পেসে গ্রাহকের অভিজ্ঞতাকে নতুনভাবে সংজ্ঞায়িত করার লক্ষ্যে একটি উল্লেখযোগ্য পরিষেবা শুরু করা হয়েছে। আমাদের ২৪x৭ ইনবাউন্ড কন্ট্যাক্ট সেন্টার আমাদের সারা দেশে গ্রাহকদের সঙ্গে সংযুক্ত থাকার সুযোগ দেবে। তাদের সুবিধামত তাদের বিমা সম্পর্কিত প্রশ্নের সমস্ত সমাধান বা বীমা নিয়ে নানান সাহায্য প্রদান করবে। আমাদের গ্রাহকদের সঙ্গে সম্পর্ক আরও ভালো করতে এই উদ্যোগটি আমাদের ভরসাযোগ্যতার একটি প্রমাণ। বীমা একটি নীতির চেয়ে বেশি, এটা বিশ্বাস, নির্ভরযোগ্যতা গ্রাহকদের মধ্যে জাগিয়ে তোলা আমাদের লক্ষ্য। আমাদের এই কাস্টমার কেয়ার সাপোর্ট শুধুমাত্র সুবিধার জন্য নয়; এটি সুরক্ষা এবং নানান বীমা অফারগুলির একটি গভীরতাও বঝায়। আমরা চব্বিশ ঘন্টা গ্রাহকদের সহায়তা করার জন্য প্রস্তুত থাকি। প্রত্যেক ব্যক্তির জন্য বীমা ল্যান্ডস্কেপকে ক্ষমতায়ন, শিক্ষিত এবং উন্নত করার জন্য একটি যাত্রা শুরু করলাম আমরা”।

তিনি আরও বলেন, “এই পরিষেবার মূল উদ্দেশ্য হল গ্রাহকদের উত্তর, সমস্যার সমাধান দেওয়া ও তাদের সামগ্রিক ইতিবাচক অভিজ্ঞতা প্রদান করা। আমাদের গ্রাহকদের আরও ভালোভাবে পরিষেবা দেওয়ার জন্য আমরা প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের বিশ্বাস, এই উদ্যোগ আমাদের গ্রাহকদের বীমার মূল্য বোঝাতে সক্ষম হবে। আমরা আশা করি, এই ধরনের উদ্যোগের মাধ্যমে গ্রাহকদের সঙ্গে আমাদের আরও শক্তিশালী সম্পর্ক গড়ে উঠবে আর আমরা তাদের আগের চেয়ে আরও ভালো পরিষেবা দিতে পারব”।

এই ২৪x৭ ইনবাউন্ড কন্ট্যাক্ট সেন্টার চালু করার মাধ্যমে এসবিআই লাইফ ইন্স্যুরেন্স জীবন বীমা খাতে গ্রাহক পরিষেবার জন্য নতুন মানদণ্ড স্থাপন করতে প্রস্তুত। এই নতুন পরিষেবাটি বাস্তবায়নের সঙ্গে সঙ্গে এই সংস্থা এই পরিসংখ্যানকে যথেষ্ট পরিমাণে উন্নীত করতে আত্মবিশ্বাসী। এই সংস্থা সম্প্রতি উত্তরপ্রদেশে তাদের ১০০০ তম শাখার উদ্বোধনের মাধ্যমে ‘২০৪৭ সালের মধ্যে সকলের জন্য বীমা’ লক্ষ্যে নিজেদের প্রতিশ্রুতিকে আরও দৃঢ় করেছে।

Back to top button
%d bloggers like this: