নিউজ

চাকরিপ্রার্থীদের জন্য দারুণ খবর! মাধ্যমিক পাশেই এবার মিলবে রেলের চাকরি, হাজার হাজার পদে নিয়োগ, এখনই আবেদন করুন

চাকরিপ্রার্থীদের জন্য ফের দারুণ সুখবর নিয়ে হাজির ভারতীয় রেল। এবার বিপুল পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হল রেলের তরফে। নানান পদে প্রচুর কর্মী নিয়োগ করা হচ্ছে ভারতীয় রেলে। শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে রেলের পশ্চিম জোনের তরফে। অ্যাপ্রেনটিস অ্যাক্ট ১৯৬১-এর অধীনে নিয়োগ করা হবে বলে খবর। যোগ্য ও আগ্রহী প্রার্থীরা এখনই আবেদন করুন।

বয়সসীমা

২০২৩ সালের ২ আগস্ট অনুযায়াী প্রার্থীদের বয়স হতে হবে ১৫ থেকে ২৪ বছরের মধ্যে। তবে ওবিসি প্রার্থীদের ৩ বছর, এসসি ও এসটি-দের ৫ বছর এবং পিডাব্লুডি ও এক্স-সার্ভিসম্যানদের ১০ বছরের বয়সের ছাড় রয়েছে।

যোগ্যতা

এই নিয়োগের জন্য  দশম শ্রেণি পাশ করতে হবে প্রার্থীদের। তাদের নম্বর পেতে হবে নূন্যতম ৫০%। এছাড়াও আইটিআই সার্টিফিকেট থাকা বাধ্যতামূলক।

আবেদনের তারিখ

ভারতীয় রেলওয়ের ওয়েস্টার্ন ডিভিশনে গত ২৭ জুন থেকে শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া। আগামী ২৬ জুলাই পর্যন্ত আবেদনের সুযোগ পাবেন প্রার্থীরা।

আবেদন ফি

১০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে জেনারেল ও পুরুষ প্রার্থীদের। তবে এসসি, এসটি, ইডাব্লুএস, পিডাব্লুডি, মহিলা আবেদনকারীদের কোনও আবেদন ফি দিতে হবে না।

কীভাবে আবেদন করবেন প্রার্থীরা?

  • প্রার্থীদের প্রথমেই অফিসিয়াল ওয়েবসাইটে rrc-wr.com-তে যেতে হবে।
  • এরপর হোমপেজে সংশ্লিষ্ট রিক্রুটমেন্টের লিঙ্কে ক্লিক করতে হবে।
  • পরবর্তী পেজে অনলাইন আবেদনের লিঙ্কে ক্লিক করতে হবে।
  • বিস্তারিত বিবরণ সহ আবেদনপত্রটি পূরণ করুন।
  • আবেদনপত্র পূরণের পর অনলাইনে ফি পেমেন্ট করুন।
  • আবেদনপত্র জমা দিয়ে হার্ডকপি রেখে দিন।

নিয়োগ প্রক্রিয়া

আবেদনকারীদের দশম শ্রেণি এবং আইটিআই পরীক্ষায় পাওয়া নম্বরের ভিত্তিতে মেধা তালিকা তৈরি করা হবে। সেই অনুযায়ী চূড়ান্ত নিয়োগ করবে ভারতীয় রেল।

Back to top button
%d bloggers like this: