India

রামলালার হাত ধরেই ব্যাপক লক্ষ্মীলাভ ছোটো ব্যবসায়ীদের! শুধুমাত্র রামের লকেট বিক্রি করেই আয় ১ কোটির বেশি

বিজ্ঞাপন

অযোধ্যার রামমন্দির উদ্বোধন ভারতের ইতিহাসে এক স্মরণীয় দিন হয়ে থাকবে। ২২ জানুয়ারি এক ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থেকেছে বিশ্ব। এদিন ৫০০ বছর পর নিজের জন্মভূমিতে ফিরেছেন শ্রীরাম। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে প্রাণ প্রতিষ্ঠা হয়েছে রামমন্দিরের রামলালার।

বিজ্ঞাপন

রামমন্দিরের উদ্বোধন নিয়ে দেশবাসীর মধ্যে উন্মাদনা ছিল তুঙ্গে। রামলালার হাত ধরেই ছোটোখাটো ব্যবসায়ীদের জীবনে ফিরেছেন মা লক্ষ্মীও। এই সময়টায় রামের মূর্তি, ছবি, লকেট বিক্রি হয়েছে ব্যাপক হারে। আর এর ফলে দারুণ লাভের মুখ দেখেছেন ব্যবসায়ীরা।

বিজ্ঞাপন

লক্ষ্মীলাভ কেমন হল?

জানা গিয়েছে, লখনউ শহরে শুধুমাত্র রামের লকেটই বিক্রি হয়েছে ১ কোটি টাকারও বেশি। সোনা ও হীরে খচিত রামের লকেটও বিক্রি হয়েছে বিপুল হারে। রামমন্দির অঙ্কিত বিশেষ সোনার আংটির চাহিদাও এই মুহূর্তে তুঙ্গে। লখনউয়ের বাজারে দেদার বিক্রি হচ্ছে রামের ছবি দেওয়া রুপোর কয়েনও।

বিজ্ঞাপন

সূত্রের খবর অনুযায়ী, এখনও পর্যন্ত শুধু লখনউতেই এমন রুপোর কয়েন বিক্রি হয়েছে ৩৫ কেজিরও বেশি। রামের এমন ছবি দেওয়া সোনার কয়েন বিক্রি হয়েছে প্রায় এক কেজি। রুপোর কয়েকগুলি এক একটির দাম প্রায় ৮৫০ টাকার আশেপাশে। আর সোনার কয়েনগুলির দাম ঘুরছে ৬৫ হাজারের মতো।

বিজ্ঞাপন

গয়নার ব্যবসায়ী সংগঠনের কী প্রতিক্রিয়া?

গয়নার বাজারের বর্তমানে এমন পরিস্থিতি দেখে দারুণ উচ্ছ্বসিত লখনউয়ের সোনা-রুপো ব্যবসায়ী সংগঠনের সদস্য আদিশ জৈন। রামলালাকে নিয়ে গোটা দেশের উৎসাহ, উন্মাদনার অন্ত নেই। রামলালার দর্শন পাওয়ার জন্য উদগ্রীব হয়ে রয়েছে গোটা দেশ। আর সেই প্রভাব পড়েছে গয়নার ব্যবসাতেও, এমনটাই জানান আদিশ জৈন। ক্রমেই সমস্ত গয়নার দোকানেই রামের লকেট, আংটির চাহিদা দিনদিন বাড়ছে। লখনউয়ের বাজারে রামমন্দির খচিত সোনা-রুপোর কয়েন, ফটো ফ্রেমও দারুণ হারে বিক্রি হচ্ছে বলে খবর।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button