India

ল্যান্ড করবেন কোন দলে? মরু রাজ্য নিয়ে রাহুল-প্রিয়াঙ্কার সঙ্গে বৈঠক করলেন শচীন পাইলট

বিজ্ঞাপন

বিগত বেশ কিছুদিন ধরে রাজস্থান রাজনীতিতে লেগেছে পাল্টা হাওয়ার ঝড়। মরু রাজ্য বেহাত হওয়ার সম্ভাবনা বেড়ে উঠেছিল বেশ কয়েকদিন ধরেই। উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট এর সঙ্গে মুখ্যমন্ত্রী অশোক গেহলট এর দ্বন্দ্ব কারোর অজানা নয়।

বিজ্ঞাপন

এরমধ্যে জানা গেল শচীন পাইলট আজ সোমবার দেখা করেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও কংগ্রেসের অন্যতম নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে। গান্ধী ভাই ও বোনেরা উপস্থিত থাকলেও সোনিয়া গান্ধী সেই বৈঠকে উপস্থিত ছিলেন কিনা তা জানা যায়নি। বিভিন্ন সূত্র থেকে বিভিন্ন খবর পাওয়া যাচ্ছে। যার মধ্যে একটি সূত্র জানাচ্ছে যে রাহুল গান্ধী শচীন পাইলট কে সর্বতোভাবে সাহায্য করার আশ্বাস দিয়েছেন আবার আরেকটি সূত্র বলছে রাহুল গান্ধী প্রিয়াঙ্কা গান্ধী কে নিয়েই শচীনের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। আমার একটি সূত্র জানাচ্ছে যে প্রিয়াঙ্কা গান্ধী দুই সপ্তাহ আগেই বেরিয়েছে শচীন পাইলট এর সঙ্গে দেখা করেছেন। এবং সেই সাক্ষাতে রাজস্থানের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। যেখানে শচীন পাইলট এবং কংগ্রেসের বাকি বিক্ষুব্ধ ১৮ জন বিধায়ক নিজেদের ক্ষোভের কথা প্রিয়াঙ্কা গান্ধীকে জানিয়েছেন।

বিজ্ঞাপন

যদিও রবিবার রাজস্থানের কংগ্রেসের বিধায়কদের বৈঠকে শচীন পাইলট ও তার অনুগামী ১৮ জন বিদ্রোহী বিধায়ককে শাস্তি দেওয়ার কাজ শুরু হয়ে গিয়েছে। তাদেরকে দল থেকে কীভাবে ছেঁটে ফেলা যায় তা এখন খতিয়ে দেখা হচ্ছে। এই বৈঠকে মুখ্যমন্ত্রী অশোক এর স্বপক্ষে যেসব বিধায়ক রয়েছে তারা শচীনের বিরোধিতা করতে থাকেন। তাদের বক্তব্য দলের মধ্যে বিদ্রোহের সৃষ্টি করেছেন শচীন পাইলট। তিনি একজন বিশ্বাসঘাতক। তাই শচীন এবং তাঁর অনুগামী বিধায়কদের চরম সাজার প্রয়োজন আছে।

বিজ্ঞাপন

আগামী ১৪ই আগস্ট রাজস্থান বিধানসভার অধিবেশন শুরু হবে। সেখানেই আস্থা ভোটের পথে হাঁটবেন অশোক গেহলট। অশোক গেহলট এর স্বপক্ষে থাকা বিধায়কদের দাবি যে শচীন পাইলট ও তার অনুগামীরা যদি এই আস্থাভোটে উপস্থিত থাকেন এবং তারা যদি কংগ্রেসকে সমর্থন করেন তবেই তাদের দলে ফিরিয়ে নেওয়া হবে নচেৎ নয়। এখন শচীন পাইলট কি পদক্ষেপ নেন সেটাই দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে ভারতের অন্যতম প্রধান বিরোধী দল।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button