রাজ্য

সুপ্রিম কোর্টে গিয়েও লাভ হল না, সিবিআই হাজিরা এড়াতে পারলেন না অভিষেক, যেতেই হল নিজাম প্যালেসে

শেষ মুহূর্তে সিবিআই হাজিরা এড়ানোর জন্য হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু এই চেষ্টা গেল বিফলে। সুপ্রিম কোর্টে গিয়ে কোনও স্বস্তি পেলেন না যুবরাজ। ফলে নির্দিষ্ট সময়মতো সিবিআই দফতরে হাজিরা দিতেই হল তাঁকে।

আজ, শনিবার সকালেই অভিষেকের আইনজীবী স্পেশ্যাল রিট পিটিশন দাখিল করেন সুপ্রিম কোর্টে। হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার নির্দেশকে চ্যালেঞ্জ করে দ্রুত শুনানির আবেদন জানানো হয়। কিন্তু সুপ্রিম কোর্ট জানায় এই মামলার শুনানি হবে আগামী সোমবার। এর জেরে আজ নিজাম প্যালেসে হাজিরা দিতেই হল অভিষেককে।

এদিন নিজাম প্যালেসে ঢোকার আগে অভিষেককে প্রশ্ন করা হয় যে তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন কী না। সেই প্রশ্নের জবাব অবশ্য দেন নি তিনি। অন্যদিকে জানা যাচ্ছে, এদিন নিজাম প্যালেসে অভিষেককে জেরার সময় থাকবেন একজন এসপি র‍্যাঙ্কের অফিসার। একজন ডিএসপি পদমর্যাদার কর্তাও থাকবেন বলে খবর।

বলে রাখি, নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষের মুখোমুখি বসিয়ে অভিষেককে জিজ্ঞাসাবাদ করার বিষয়ে গতকাল, শুক্রবার তৃণমূল নেতাকে নোটিশ পাঠায় সিবিআই। আজ, শনিবারই হাজিরার নির্দেশ দেওয়া হয়। এই নোটিশ পাওয়ার পর তৃণমূলের নবজোয়ার কর্মসূচি বন্ধ রেখে গতকাল রাতেই কলকাতা ফেরেন অভিষেক। তবে এদিন সোনামুখীর রোড শো থেকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে পাল্টা চ্যালেঞ্জও জানান তিনি।

গত বৃহস্পতিবার আদালত কুন্তল ঘোষের চিঠি মামলায় কুন্তল ও অভিষেককে মুখোমুখি বসিয়ে জেরার নির্দেশ দিলে সেদিন অভিষেক বলেছিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তদন্তের জন্য তাঁকে ডাকলে তিনি কর্মসূচি বন্ধ রেখে যাবেন। তেমনটা যদিও তিনি করেছেন কিন্তু এই হাজিরা এড়ানোর জন্য শেষ মুহূর্ত পর্যন্ত চেষ্টাও করে গিয়েছেন অভিষেক। সুপ্রিম কোর্টে কোনও সুবিধা না হওয়ায় নিজাম প্যালেসে শেষমেশ যেতেই হল তাঁকে।

Back to top button
%d bloggers like this: