West Bengal

দার্জিলিংয়ে এবার নয়া আকর্ষণ, পর্যটকদের নজর কাড়তে এবার রাতের পাহাড়েও চলবে টয় ট্রেন, ঘুরে আসবেন নাকি?

বিজ্ঞাপন

ভোর হলেই এখন হালকা কুয়াশা দেখা যাচ্ছে চারিদিকে। শিরশিরানি ঠাণ্ডার মধ্যে শীতল হিমেল পরশ। এমন আবহাওয়া দেখলেই সকলের মন কেমন যেন একটু পাহাড় পাহাড় করে ওঠে। আর বাঙালিদের পাহাড় মানেই দার্জিলিং। মনে হয় একছুটে খাদের ধারের রেলিংটার পাশে গিয়ে দাঁড়াই। এবার শীতের মরশুমে পর্যটকদের আকর্ষণ করতে আরও উদ্যোগী দার্জিলিং হিমালয়ান রেলওয়েজ। এবার রাতের পাহাড়েও চলবে টয় ট্রেন।

বিজ্ঞাপন

দিনের বেলা যতই সুন্দরী হোক পাহাড়, রাতের বেলা সে যেন এক মোহময়ী রূপ ধারণ করে। দার্জিলিং থেকে নিচের দিকে তাকালেই চোখে পড়ে জোনাকির মতো ঝিকমিক করতে থাকা ছোটো ছোটো গ্রাম। মিশকালো অন্ধকারের পর্দা ছিঁড়ে নিচের দিকে তাকালেই চোখে পড়ে ঝিকিমিকি আলো। আর এক অদ্ভুত নিস্তব্ধতা। সবমিলিয়ে পাহাড়প্রেমীদের মনে দাগ কেটে যায় রাতের দার্জিলিং। আর এবার সেই রাতের দার্জিলিংয়ে চলবে টয় ট্রেন। দার্জিলিং স্টেশন থেকে ঘুম পর্যন্ত যাতায়াত করবে ট্রেনটি।

বিজ্ঞাপন

আগামী ১২ই নভেম্বর থেকে পাহাড়ে শুরু হচ্ছে ঘুম উৎসব। প্রতিবছর এই উৎসবের জন্য দার্জিলিংয়ে ভিড় জমান নানান পর্যটকরা। এবার তাদের আরও বেশি আনন্দ দেওয়ার জন্য আগামী ১২ই নভেম্বর থেকে ৪ঠা ডিসেম্বর পর্যন্ত এই টয় ট্রেনটি চলবে।

বিজ্ঞাপন

তবে এই বিশেষ টয় ট্রেনটি চলবে সপ্তাহে একবার। প্রতি শনিবার মিলবে এই জয় রাইড। ডিএইচআর ডিরেক্টর প্রিয়াংশু জানিয়েছেন যে ১২, ১৯, ২৬শে নভেম্বর ও ৪ঠা ডিসেম্বর এই চারদিন চলবে এই টয় ট্রেনটি। সাধারণ জয় রাইডের মতোই ভাড়া এই বিশেষ টয় ট্রেনে। তবে কোন সময় ঠিক এই ট্রেন ছাড়বে, তা এখনও পর্যন্ত জানা যায়নি।

বিজ্ঞাপন

তবে ডিএইচআর আশা রাখছেন যে ঘুম উৎসবে পাহাড়ে বেশ ভালোই ভিড় হবে। আর তাই রাতের রাইডেও বেশ ভালোই ভিড় হওয়ার সম্ভাবনা। তবে টয় ট্রেনে মাঝেমধ্যেই লাইনে বিপত্তি ঘটে। ফলে আবার অনেকেরই ধারণা রাতে টয় ট্রেনের রাইড বেশ ঝুঁকিপূর্ণও হতে পারে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button