রাজ্য

‘তাড়াতে হবে না, চোদ্দ তোলা থেকে নিজেই পালাবে’, নাম না নিয়ে মমতা সম্পর্কে এ কী ইঙ্গিত দিলেন শুভেন্দু?

এর আগে বারবার তাঁর মুখে উঠে এসেছে ডিসেম্বর তত্ত্ব। তিনি বারবার দাবী করেছেন যে এই ডিসেম্বরেই (December) নাকি রাজ্য সরকারের পতন হবে। এমনকি, সম্প্রতি ডিসেম্বরের তিনটি তারিখও ঘোষণা করেছেন তিনি। যা নিয়ে এখন রাজ্য-রাজনীতি বেশ উত্তাল। এরই মাঝে ফের এক ইঙ্গিতবাহী মন্তব্য করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (        Suvendu Adhikari)। নাম না নিলেও তাঁর এই মন্তব্য যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) উদ্দেশেই করা, তা আর বুঝতে কারও বাকি নেই।

অন্যদিকে, শুভেন্দুর এই তারিখ তত্ত্ব নিয়ে নানান তৃণমূল নেতারা নানান মন্তব্য করেছেন। তৃণমূল রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ আবার শুভেন্দুর এই তারিখের প্রেক্ষিতে নিজেও একটি তারিখ ঘোষণা করেছেন। আবার কামারহাটির বিধায়ক মদন মিত্রের কথায়, “শুভেন্দু অধিকারী এখন শুভেন্দু শাস্ত্রী হয়েছে দেখছি”।

আজ, শনিবার পূর্ব মেদিনীপুরের এক সভা থেকে হুঁশিয়ারি শানিয়ে শুভেন্দু বলেন, “‌তাড়াতে হবে না, চোদ্দ তলা থেকে নিজেই পালাবে। এই মাসে আইসিডিএস কর্মীদের অ্যাকাউন্টে অর্ধেক টাকা ঢুকেছে। মা–বোনেদের কাছে খোঁজ নিয়ে দেখুন। আর ডিএ অর্ডারটা যদি হয়ে যায় তাহলে তো কথাই নেই। অর্ডার তো হবেই। তখন আর তাড়াতে হবে না। চোদ্দ তলা থেকে নিজেই পালাবে। একমাসে ২৩ হাজার কোটি টাকা দিতে হবে”।‌ সম্প্রতি শুভেন্দু অধিকারী দাবী করেছেন যে ডিসেম্বর মাসের ১২, ১৪ এবং ২১ তারিখ গুরুত্বপূর্ণ হতে চলেছে।

ডিসেম্বর নিয়ে এর আগেও নানান মন্তব্য করেছেন শুভেন্দু। সম্প্রতি, ডায়মন্ড হারবারে সভা করতে গিয়ে তিনি বলেছিলেন, “চলতি মাসেই আমি বিজয়া করতে এখানে আসব”। আর এবার তিনি বললেন যে চোদ্দ তলা থেকে নিজে থেকেই পালাবে। তাঁর এই ইঙ্গিত ঠিক কোনদিকে, এখন সেই প্রশ্নই উঠেছে নানান মহলে।

বলে রাখি, এর আগেও শুভেন্দু বলেছিলেন যে ডিসেম্বর মাসে সরকার পড়ে যাবে। আবার কখনও বলেছেন, ডিসেম্বর মাসে রাজ্যের সব থেকে বড় চোর ধরা পড়বে। এবার ডিসেম্বর মাসের নির্দিষ্ট তারিখ ধরে নয়া ইঙ্গিত দিয়েছেন শুভেন্দু অধিকারী। এমনকী এই সরকার লেম অ্যান্ড ডাক হয়ে যাবে বলেও দাবী নন্দীগ্রামের বিধায়কের। এখন এই তিন তারিখের দিকে নজর রয়েছে রাজ্যবাসীর।

Back to top button
%d