জ্যোতিষশাস্ত্র

শীঘ্রই আসছে বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ, অশুভ ছায়ায় ঢাকবে ৪ রাশির জীবন, নেমে আসবে বড় বিপদ

জ্যোতিষশাস্ত্রে গ্রহণ সব সময় একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ঘটনা। ২০২৩ সালে মোট চারটি গ্রহণ হওয়ার কথা, দুটি সূর্যগ্রহণ ও দুটি চন্দ্রগ্রহণ। এর মধ্যে একটি সূর্যগ্রহণ ও একটি চন্দ্রগ্রহণ এর মধ্যেই হয়ে গিয়েছে। এখনও বাকি আছে আরও একটি সূর্য ও একটি চন্দ্রগ্রহণ। এই বছর গত ২০ এপ্রিল হয়েছে এই বছরের প্রথম সূর্যগ্রহণ এবং ৫ মে হয়েছে চন্দ্রগ্রহণ। 

আগামী ১৪ অক্টোবর হবে এই বছরের দ্বিতীয় গ্রহণ। এটি একটি উপচ্ছায়া গ্রহণ হতে চলেছে। অর্থাত্‍ এই গ্রহণে চাঁদের ছায়া সূর্যকে পুরোপুরি ঢেকে ফেলতে পারবে না। এর ফলে সূর্যকে আগুনের রিং-এর মতো দেখতে লাগবে। ভারত থেকে অবশ্য এই গ্রহণ দেখা যাবে না। গ্রহণ দেখা যাবে পশ্চিম আফ্রিকা, উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকা, অ্যাটলান্টিক, প্রশান্ত মহাসাগর ও আর্কটিক।

এই গ্রহণের প্রভাব পড়বে বেশ কিছু রাশির উপর। সেগুলি কী কী, দেখে নেওয়া যাক-

বৃষ রাশি

সূর্যগ্রহণের অশুভ প্রভাবে আর্থিক ক্ষতি হতে পারে বৃষ রাশির জাতকদের। নিজের কথার উপর নিয়ন্ত্রণ রাখুন। না হলে বড় কোনও সমস্যায় জড়িয়ে পড়তে পারেন। কর্মক্ষেত্রে অনেক ওঠা-পড়ার মধ্যে দিয়ে যেতে হবে।

মেষ রাশি

সূর্যগ্রহণের অশুভ প্রভাবে জীবনে কালো ছায়া নামবে মেষ রাশির জাতকদের। আপনার খুব কাছের কেউ আপনার সঙ্গে প্রতারণা করতে পারে। চাকরিতেও সমস্যা দেখা দেবে। কিছু চ্যালেঞ্জের সামনে পড়তে হবে।

তুলা রাশি

সূর্যগ্রহণের অশুভ প্রভাব তুলা রাশির জাতকদের মানসিক অবসাদের শিকার করে তুলতে পারে। আপনার মধ্যে খিটখিটেমি বৃদ্ধি পাবে।

কন্যা রাশি

কন্যা রাশিতেও ক্ষতিকর প্রভাব দেবে বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ। পরিবারে ও বন্ধু-বান্ধবদের সঙ্গে আপনার কিছু গোলমাল বাধতে পারে। নিজের কাজ নিয়ে সতর্ক থাকুন।

Back to top button
%d bloggers like this: