কলকাতা

‘যারা তৃণমূলের সমালোচনা করছেন, তাদের গায়ের চামড়া দিয়ে জুতো তৈরি করব’, অনুব্রত গ্রেফতারি নিয়ে হুঁশিয়ারি সৌগত রায়ের

এসএসসি নিয়োগ দুর্নীতির (SSC Scam case) জেরে ইডির হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। আপাতত তাঁর ঠাঁই হয়েছে প্রেসিডেন্সি জেলে। আবার এই ঘটনার কিছুদিনের মধ্যেই গরু পাচার কাণ্ডে (cattle smuggling case) সিবিআই গ্রেফতার করেছে বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal)। এরপরই আনন্দে মাতেন বিরোধীরা। গুড়-বাতাসা, নকুলদানা বিলিয়ে ঢাক-ঢোল বাজিয়ে উল্লাস করতে দেখা যায় বাম-বিজেপি নেতা-কর্মীদের। এবার এই নিয়ে সরব হলেন সৌগত রায় (Saugata Roy)।

আজ, রবিবার কামারহাটিতে এক সভামঞ্চ থেকে সমালোচকদের উদ্দেশে একের পর এক বিস্ফোরক মন্তব্য করেন বর্ষীয়ান তৃণমূল সাংসদ সৌগত রায়। বলেন, “যাঁরা তৃণমূলের সমালোচনা করছেন, সেই সমালোচকদের গায়ের চামড়া দিয়ে জুতো তৈরি হবে”।

আজ, রবিবার কামারহাটির এক দলীয় কর্মসূচিতে উপস্থিত ছিলেন সৌগত রায়। এই মঞ্চ থেকেই বিরোধীদের একের পর এক মন্তব্য করে আক্রমণ শানান দমদমের সাংসদ। বর্ষীয়ান তৃণমূল নেতা ভরা মঞ্চ থেকে এদিন বলতে শোনা গেল, “যাঁরা আমাদের নিন্দা করছেন, এরপর আমি বলব, তৃণমূলের সমালোচকদের গায়ের চামড়া দিয়ে পায়ের জুতো তৈরি হবে। এই দিন অপেক্ষা করছে”।

এদিনের মঞ্চ থেকে সিপিএম-বিজেপিকে একত্রে হুঁশিয়ারি শানিয়ে সৌগতবাবু বলেন, “তৃণমূল কিন্তু রাস্তায় আছে। আমরা কোনও দোষ করিনি যে আমাদের ঘরে ঢুকে যেতে হবে। বিজেপি সিপিএমকে হুঁশিয়ারি দিয়ে যাচ্ছি চোর চোর বলে মিছিল করলে তাদের বিরুদ্ধে এমন ব্যবস্থা নেব যে পার্টি অফিসে ঢুকে যেতে হবে। সাবধান থাকবেন”।

এদিনের এই সভা থেকে শুভেন্দু অধিকারীকেও তোপ দাগতে ছাড়েন নি সৌগত রায়। তিনি বলেন, “নারদ কেলেঙ্কারিতে শুভেন্দুর নাম ছিল। ববি, মদন, প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের নাম জড়িয়েছিল। তাঁরা জেল পর্যন্ত খেটেছেন। কিন্তু একবারও শুভেন্দুকে ডাকেনি সিবিআই”।

সৌগতর সংযোজন, “দুর্নীতি থেকে আমরা দলকে আলাদা করছি। কিন্তু নিরপেক্ষ তদন্ত যদি না হয় শাসকদল আবার রাস্তায় নামবে। ইডি-সিবিআইয়ের কলকাতার অফিস অবরুদ্ধ করে দেব”।

সৌগত রায়ের এহেন বক্তব্যের জেরে রাজ্য-রাজনীতিতে যে বেশ শোরগোল পড়েছে, তা বলাই বাহুল্য। অনুব্রত মণ্ডল গ্রেফতার হওয়ার পর একাধিক তৃণমূল নেতা নানান মন্তব্য করেছেন। গতকালই চুঁচুড়ার এক সভা-মিছিল থেকে নানান হুঁশিয়ারি শানান অসিত মজুমদার, কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও মদন মিত্ররা।

Back to top button
%d bloggers like this: