দেশ

প্রতিবাদ জারি থাকবে! ফসল তুলতে ফিরবে না  কৃষকরা, প্রয়োজনে জ্বালিয়ে দেবো, হুঁশিয়ারি টিকাইতে

ফের হুমকি কৃষক নেতা টিকাইতের! আজ হরিয়ানার পুনিয়ায় একটি সমাবেশে বক্তব্য দেওয়ার সময় তিনি কেন্দ্রীয় সরকারকে নিশানা করে হুঁশিয়ারি দেন, সরকার যদি কৃষকদের বিক্ষোভের অবসান ঘটাতে জোর দেয়, তবে এবার ফসল‌ পোড়াবে কৃষক।
যে কৃষক স্বার্থে আন্দোলন এবার তাঁরাই ফসল পোড়ানোর হুমকি দিচ্ছেন। আজকের সভা থেকে কৃষক নেতা রাকেশ টিকাইত হুঁশিয়ারি দেন কেন্দ্রীয় সরকারের কোনও ভুল ধারণা থাকা উচিত নয় যে দিল্লির বিভিন্ন সীমান্তে জড়ো হ‌ওয়া প্রতিবাদী ‘কৃষকরা’ ফসল তোলার জন্য ফিরে যাবেন।

এরপরই হুঁশিয়ারির সুরে টিকাইত বলেন, সরকার যদি তাঁদের নিজভূমে ফিরে যেতে জোর দেয় তবে তাঁরা প্রতিবাদ স্বরূপ ফসলে আগুন ধরিয়ে দেবে।

কৃষক আন্দোলনের আঁচ এবার পড়তে চলেছে পশ্চিমবঙ্গেও। কৃষক সংগঠনের সিদ্ধান্ত, কৃষি আইনের বিরুদ্ধে এবার বাংলায় কৃষক পঞ্চায়েত হবে। ইতিমধ্যেই টিকাইত জানিয়েছেন, হরিয়ানা, পঞ্জাব, রাজস্থান ও উত্তরপ্রদেশের সঙ্গে এবার গোটা দেশেই কৃষক পঞ্চায়েত হবে। একই সঙ্গে পশ্চিমবঙ্গেও পঞ্চায়েত বসবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন পশ্চিমবঙ্গ সরকারকে আক্রমণ করে তিনি দাবি করেন যে কৃষকরা সেখানে এমএসপি (ন্যূনতম সমর্থন মূল্য) পাচ্ছেন না।  কৃষিকাজ একটি রাষ্ট্রীয় বিষয়।
Back to top button
%d bloggers like this: