India

পাঞ্জাবে কারফিউ বাড়িয়ে ২৪ শে এপ্রিল পর্যন্ত করা হল

বিজ্ঞাপন

সোমবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং রাজ্যব্যাপী কারফিউকে ২৪ শে এপ্রিল পর্যন্ত বাড়ানোর নির্দেশ দিলেন। সাথে তিনি নির্দেশ দিয়েছেন রাজ্যের সীমানাপ্রদেশে নজরদারি যেন বাড়ানো হয়। একটি সরকারী বিবৃতিতে বলা হয়েছে, মুখ্যমন্ত্রী পাঞ্জাব পুলিশ কর্মীদের এবং কোভিড-১৯ বিরোধী যুদ্ধে জড়িত সকল স্বাস্থ্যকর্মীদের জন্য বিশেষ বিমার প্রতিশ্রুতি দিয়েছেন।

বিজ্ঞাপন

পিটিআইসূত্রে জানা গিয়েছে, অর্থমন্ত্রী মনপ্রীত বাদলকে জরুরী আর্থিক পরিকল্পনা নিয়ে আসার জন্য, কোভিড-১৯ সংকট কাটিয়ে উঠতে এবং করোনা ভাইরাসের বিরুদ্ধে বর্তমান যুদ্ধে চিকিৎসা সামগ্রী এবং প্রয়োজনীয় পণ্যাদির নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করতে ‌নির্দেশ দিয়েছেন অমরিন্দর সিং।

বিজ্ঞাপন

কোভিড -১৯ সংকট এবং রাজ্যে কারফিউ জনিত বিধিনিষেধ নিয়ে বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা ও পর্যালোচনা করার জন্য একটি ভিডিও কনফারেন্সের সময় মুখ্যমন্ত্রী সংশ্লিষ্ট সকল বিভাগকে এই রোগের বিস্তার রোধে তাদের প্রচেষ্টা আরও তীব্র করতে বলেন। ওই কনফারেন্স কলের মাধ্যমে তিনি নিশ্চিত করেছেন যে সমস্তরকম প্রয়োজনীয় দ্রব্যের সরবরাহ বজায় রাখা হবে।

বিজ্ঞাপন

তিনি মূলত গ্রামে গ্রামে মানুষের জড়ো হওয়া আটকাতে গ্রামাঞ্চলে কারফিউ কঠোরভাবে প্রয়োগের নির্দেশ দেন সোমবার।

বিজ্ঞাপন

অমরিন্দর বলেন, এই রোগের বিস্তার রোধের জন্য লকডাউনই ছিল একমাত্র উপায়। তাই ১৪ ই এপ্রিল পর্যন্ত সমস্ত বিধিনিষেধ কঠোরভাবে প্রয়োগ করা উচিত, এরপরে রাজ্য ভারত সরকারের পরবর্তী সিদ্ধান্তের সাথে সামঞ্জস্য রেখে সিদ্ধান্ত নেবে।

অতিরিক্ত মুখ্য সেক্রেটারি এসি ভিনি মহাজন এক বৈঠকে জানান যে পাঞ্জাবে করোনাপরীক্ষা বাড়ানোর জন্য মোবাইল টেস্টিং ভ্যানগুলি চালু করা হচ্ছে। পাশাপাশি, রাজ্যের প্রস্তুতির বিবরণ দিয়ে তিনি প্রকাশ করেছেন যে আরও ৬৫৫টি ভেন্টিলেটর, দেড় লক্ষেরও বেশি পিপিই কিট এবং ৪,০০০,০০০-এরও বেশি এন -৯৯ মুখোশ, পাশাপাশি আরও ১৩ লাখ ট্রিপল লেয়ার মাস্ক মজুত করার নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

অমরিন্দর স্পষ্ট জানিয়ে এও জানিয়ে দেন যে শিল্প ও ইটভাটাগুলিকে কার্যক্রম শুরু করার জন্য কোনও সাধারণ ছাড় দেওয়া হয়নি, তাদের বলা হয়েছে যে তারা অভিবাসী শ্রমিকদের খাবার ও আশ্রয় দিতে পারলে তাদের কাজে লাগাতে পারে মালিকরা।

বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button