India

ছোট্ট বিতর্কিত পোস্ট-এর জেরে প্রাণ গেল ২ জনের, আহত একাধিক, এলাকায় জারি কারফিউ

বিজ্ঞাপন

সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত পোস্টকে ঘিরে বাঁধল খণ্ডযুদ্ধ, চলল গুলি, এমনকি মৃত্যুও হয়েছে ২ জনের। ঘটনার পর এলাকায় জারি হয়েছে ১৪৪ ধারাও।

বিজ্ঞাপন

একটি ছোট্ট পোস্ট কত বড়ো সমস্যার সৃষ্টি করতে পারে তারই প্রমাণ মিলল এই ঘটনায়। ঘটনাকে ঘিরে এখন উত্তপ্ত বেঙ্গালুরুর ডিজে হাল্লি ও কেজি হাল্লি এলাকা। এলাকায় এখন কারফিউ জারি করা হয়েছে। সংঘর্ষে ২জনের মৃত্যু হয়েছে। আহত প্রায় ৬০ জন পুলিশকর্মী। এখনও অবধি গ্রেফতার হয়েছেন ১১০। বেঙ্গালুরু পুলিশ কমিশনার কমল পন্ত জানিয়েছেন, পুলিশের গুলিতে ২ জন মারা গেছেন এবং একজন আহত হয়েছেন। আহত ব্যক্তিকে এখন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এছাড়া অতিরিক্ত কমিশনার সহ ৬০ জন পুলিশকর্মীও আহত হয়েছেন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, কংগ্রেস বিধায়ক শ্রীনিবাস মূর্তির ভাগ্নে গতকাল সোশ্যাল মিডিয়ায় একটি ‘বিতর্কিত’ পোস্ট করেন আর সেই পোস্ট ঘিরেই উত্তাল হয়ে ওঠে এলাকা। এরপরই রাতে মূর্তির বাড়ির সামনে একদল মানুষ বিক্ষোভে ফেটে পড়ে। শুরু হয় পাথরবৃষ্টি, ভাঙচুর। এমনকি ২-৩টি গাড়িতে আগুনও ধরিয়ে দেওয়া হয়।

বিজ্ঞাপন

এখানেই থেমে যায় না বিক্ষোভকারীরা। এরপর তারা থানাতেও হামলা চালায়। পরিস্থিতি সামাল দিতে বাধ্য হয়ে উত্তেজিত জনতার উপর পুলিশ গুলি চালায়। তাতে ২ জন মারা যায় এবং কয়েকজন আহত হয়। এখনও অবধি এই ঘটনায় বিধায়কের ভাগ্নে সহ ১১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

এই ঘটনা প্রসঙ্গে কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজ বোমাই জানিয়েছেন, এই বিষয়ে তদন্ত হবে এবং যারা হিংসা ছড়িয়েছে এবং সমস্যার সৃষ্টি করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এই সংঘর্ষের সাথে যারা জড়িত তাদের কাউকে ছাড়া হবে না।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button