West Bengal

BIG NEWS: লকডাউন নাকি কারফিউ? আজ দুপুরে বড় ঘোষণা মমতার

বিজ্ঞাপন

ক্রমশ ভয়াবহ আকার ধারণ করছে করোনা। অন্যান্য রাজ্যের তুলনায় এই রাজ্যের পরিস্থিতি খানিকটা স্বস্তিদায়ক হলেও এরাজ্যেও অবস্থা খুব একটা ভালোর দিকে নয়। করোনার সংক্রমণে রাশ টানতে রাজ্য সরকারের তরফে বেশ কিছু নির্দেশিকা জারি করা হয়েছে। এবার ফের কিছু পদক্ষেপ নিতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে এমনই ইঙ্গিত দিলেন তিনি। আজ, সোমবার দুপুর ২টোর সোম সাংবাদিক বৈঠকে বসবেন মমতা, এমনটাই জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

টুইটে মমতা জানিয়েছেন, “দেশজুড়ে ভয়াবহ করোনা সংক্রমণের মধ্যে বাংলার জনগণকে রক্ষা করতে সমস্তরকম প্রয়োজনীয় সতর্কতামূলক ব্যবস্থা নিচ্ছে রাজ্য সরকার। আমি ইতিমধ্যেই অতিরিক্ত ওষুধ এবং ভ্যাকসিন চেয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করেছি। সেই সঙ্গে সরকারের বিভিন্ন দপ্তরের সব শীর্ষস্থানীয় আধিকারিকদের নির্দেশ দিয়েছি, যাতে এই পরিস্থিতি মোকাবিলায় তাঁরা আরও দ্রুততার সঙ্গে কার্যকরী পদক্ষেপ করেন। এবং যে যে বন্দোবস্ত ইতিমধ্যেই করা হয়েছে, তা আরও ভালভাবে কার্যকর করা হয়।” মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন, সরকারের বিস্তারিত পরিকল্পনা জানাতে রাজ্যের মুখ্যসচিব এবং অন্য সরকারি আধিকারিকরা সাংবাদিক বৈঠক করবেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ফের করোনার জেড়ে রাজ্য জুড়ে বন্ধ হতে চলেছে স্কুল

বিজ্ঞাপন

উল্লেখ্য, গতকাল রবিবার করোনা সংক্রমণ বাগে আনতে বেশ কিছু বিধি নিষেধ ঘোষণা করা হয়েছে। এতে বলা হয়েছে-

বাস-ট্রেন-গাড়ি, কে কোনও গণপরিবহণে মাস্ক পরা ও শারীরিক দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক।

সরকারী-বেসরকারি হাসপাতাল, বাণিজ্যিক ভবন ও শিল্প-কারখানাগুলিতে সপ্তাহে একবার স্যানিটাইজ করতেই হবে।

দোকান-বাজার, কারখানায় কর্মচারী ও গ্রাহক মিলিয়ে ভিড় নিয়ন্ত্রণে আনতে হবে।

সরকারী দফতরগুলিতে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করতে হবে।

বেসরকারি সংস্থাগুলিকে যথাসম্ভব বাড়ি থেকে কাজ করানোর ব্যবস্থা করতে হবে।

কোনওরকম বিধি না মানা হলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button