West Bengal

নেতাজির ছবি নীচে নাম তৃণমূল নেতার, সাড়ম্বরে সাধারণতন্ত্র দিবস উদযাপন ঘাসফুল শিবিরের

বিজ্ঞাপন

সাধারণতন্ত্র দিবসে নেতাজির ছবিতে মালা পরানো। তাতে কোনও সমস্যা নেই কারণ সেই দৃশ্য স্বাভাবিক। কিন্তু নেতাজির ছবির নীচে নাম তৃণমূল নেতা যা নিতে শুরু হয়েছে তুমুল বিতর্ক। বিরোধীদের কটাক্ষ, তৃণমূল আসলে নিজেদের নেতাজি বলেই মনে করে। এই ঘটনায় রাজনৈতিক তরজা অন্য রূপ নিয়েছে।

বিজ্ঞাপন

সাধারণতন্ত্র দিবসে নানান অভিযোগ

গতকাল শুক্রবার ছিল ২৬ জানুয়ারি অর্থাৎ সাধারণতন্ত্র দিবস। রাজ্যের নানান প্রান্তে নানান ভাবে উদযাপন করা হয়েছে এই দিনটি। কিন্তু এই দিনে নানান জায়গা থেকেই নানান অভিযোগ উঠে এসেছে তাও আবার তৃণমূল শিবির থেকে। কোথাও সরকারি অনুষ্ঠানে দেওয়া হয়েছে মেয়াদ উত্তীর্ণ খাবার, তো কোথাও আবার এদিন জাতীয় পতাকা উত্তোলনের সময় তৃণমূল নেতার নামে স্লোগান দেওয়া হয়েছে। এসবের মধ্যেই দেখা গেল নেতাজির ছবির নীচে তৃণমূল নেতার নাম।

বিজ্ঞাপন

কোথায় ঘটেছে এমন ঘটনা?

এই ঘটনাটি ঘটেছে রিষড়া পুরসভার ২১ নম্বর ওয়ার্ডের সুভাষ বগ্র এলাকার তৃণমূল কার্যালয়ে। গতকাল সেখানে পালন করা হয় সাধারণতন্ত্র দিবস। জাতীয় পতাকা উত্তোলনের পর নেতাজির ছবিতে মাল্যদান করা হয়। আর সেই ছবিকে ঘিরেই বিতর্ক।  

বিজ্ঞাপন

নেতাজির ছবির নীচে লেখা, “কিশোর ঘোষ, পৌর সদস্য”। সেই বিষয়টি চোখে পড়তেই তা নিয়ে শুরু হয়েছে তুমুল শোরগোল। এলাকায় অস্বস্তিতে ঘাসফুল শিবির। এই ঘটনাকে কেন্দ্র করে তৃণমূলকে কটাক্ষ করতে ছাড়ে নি বিরোধীরা। সিপিএমের কথায়, “এটাই তৃণমূলের সংস্কৃতি। ওরা নিজেদেরকেই নেতাজি ভাবে, তাই এমন কাজ করতে পারে”।  

বিজ্ঞাপন

কী প্রতিক্রিয়া তৃণমূলের?

এই ঘটনা প্রসঙ্গে তৃনমূল রিষড়া শহর সভাপতি পুরসভার কাউন্সিলর মনোজ সাউয়ের দাবী,  “ছাপার ভুল হয়েছে”। বিষয়টি সামাল দিরে তাঁর সাফাই, “আমরা হোর্ডিং ছাপাতে দিলে প্রচারকের নাম তলায় লিখতে বলি। এক্ষেত্রেও তাই শুধু প্রচারকটা লেখা হয়নি।যখন দেখা গেল এমনটা হয়েছে, তখন ওই ছবি লাগানো ঠিক হয়নি”।

তবে যাকে নিয়ে এত চর্চা বা বিতর্ক, সেই কিশোর ঘোষ এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া জানান নি। শুধুমাত্র এই একটি ঘটনাই নয়, রায়গঞ্জে সাধারণতন্ত্র দিবস পালন নিয়েও তৈরি হয়েছে বিতর্ক। সেই সরকারি অনুষ্ঠানে মেয়াদ উত্তীর্ণ খাবারের প্যাকেট দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।  

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button