West Bengal

‘তৃণমূলের আমলেই কিন্তু বিজেপির বাড়বাড়ন্ত, এই লড়াই জিততে হবে’, ভোট আবহে এবার ময়দানে নামলেন বুদ্ধদেব, একযোগে আক্রমণ তৃণমূল-বিজেপিকে

বিজ্ঞাপন

Speech of Buddhadeb Bhattacharya using AI model: রাজ্যে পালাবদলের পর থেকে তাঁকে সেভাবে রাজনৈতিক ময়দানে দেখা যায়নি। নেপথ্যে থেকেই নেতৃত্ব দিয়ে গিয়েছেন তিনি। পার্টির কাজেও যে সেভাবে দেখা গিয়েছে তা নয়, কিন্তু তাঁর প্রতি তাঁর দলের শ্রদ্ধা ও ভালোবাসা একচুলও কমে নি। যতই সক্রিয় রাজনীতি না করুন না কেন, তাঁর মতামত তাঁর দলের লোকজনের কাছে আদেশ সমান। বর্তমানে বেশ শরীর অসুস্থ তাঁর। তবে ভোটের লড়াইয়ের মধ্যেই এবার ময়দানে নামলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Speech of Buddhadeb Bhattacharya using AI model)। একযোগে শানালেন তৃণমূল ও বিজেপিকে।

বিজ্ঞাপন

গতকাল, শনিবার বামেদের তরফে শেয়ার করা হয় এক ভিডিও। সেই ভিডিওতে কিছু বক্তব্য রাখতে শোনা যায় বুদ্ধদেববাবুকে। তাঁর সেই ভিডিও যে তাঁর দলের লোকজনের উদ্বুদ্ধ করবে, তা আর বলার অপেক্ষা রাখে না। বুদ্ধদেববাবু এই বক্তব্য দিলেন বটে, তবে সশরীরে নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার হাত ধরে। হ্যাঁ, সিপিএম ডিজিটালের পক্ষ থেকে সামনে আনা হয়েছে একটি ভিডিও যাতে বুদ্ধদেব ভট্টাচার্যের এআই মডেলকে শোনা যাচ্ছে এমন বক্তব্য দিতে (Speech of Buddhadeb Bhattacharya using AI model)। সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া ২ মিনিট ৬ সেকেন্ডের ভিডিওয় প্রাক্তন মুখ্যমন্ত্রীর সন্দেশখালি থেকে জাতীয় রাজনীতি, শিক্ষা দুর্নীতি থেকে বেকারত্ব, মূল্যবৃদ্ধি সমস্যা – সব কিছু নিয়েই বক্তব্য রেখেছেন।

বিজ্ঞাপন

প্রাক্তন মুখ্যমন্ত্রীর প্রতিরূপকে (Speech of Buddhadeb Bhattacharya using AI model) এই ভিডিওতে বলতে শোনা যায়, “দেশ-দুনিয়ার এই কঠিন পরিস্থিতিতে ভাল থাকা আমাদের পক্ষে সত্যিই দুস্কর। কী ঘটে যাচ্ছে পশ্চিম বাংলায়। সন্দেশখালিতে যে অন্যায় করেছে তৃণমূল তার কোনও ক্ষমা নেই। রাজ্যে কর্মসংস্থান নেই, মহিলাদের সম্মান নেই, দুর্নীতির আখড়া হয়ে যাচ্ছে রাজ্যটা। আমরা রাজ্যটাকে সুন্দর করে সাজিয়ে তুলছিলাম। আমরা বলেছিলান শিল্প হবে, কৃষির উন্নতি হবে, ছোট ছোট ছেলেমেয়েদের চাকরি হবে”।

বিজ্ঞাপন

এই ভিডিওর মাধ্যমে তৃণমূল ও বিজেপিকে একযোগে শানাতে শোনা যায় বুদ্ধদেবকে (Speech of Buddhadeb Bhattacharya using AI model)। তিনি বলেন, “কেন্দ্রে ক্ষমতা দখল করে বসে আছে দুর্নীতিগ্রস্ত বিজেপি। নোটবন্দি করল, কর্পোরেটদের তোষণ, এখন ইলেক্টোরাল বন্ডের মতো দুর্নীতি। ধুঁকছে অর্থনীতি। মনে রাখবেন তৃণমূলের আমলেই কিন্তু বিজেপির বাড়বাড়ন্ত। আমাদের দেশকে রাজ্যকে ধ্বংস করার সুযোগ ওদের দেবেন না। এই নির্বাচনে বাম গণতান্ত্রিক ধর্মনিরেপক্ষ প্রার্থীদের জয়ী করুন। সামনে লড়াই, এই লড়াই লড়তে হবে, এই লড়াই জিততে হবে”।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, কিছুদিন আগেই তীব্র শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। এর সঙ্গে বার্ধক্যজনিত সমস্যা তো রয়েছেই। সুস্থ হয়ে কিছুদিন পর বাড়ি ফেরেন তিনি। তাঁকে নিয়ে বাম কর্মী-সমর্থকদের উন্মাদনার অন্ত নেই। এবার লোকসভা ভোটের আবহেই এআই-এর সাহায্যে বুদ্ধদেব ভট্টাচার্যের এই বার্তা (Speech of Buddhadeb Bhattacharya using AI model) বাম কর্মীদের যে নতুন করে উৎসাহ জোগাবে, তা বলাই বাহুল্য।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button