খেলা

পুজোর মুখে শহরে পা রাখছেন রোনাল্ডিনহো, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গড় ডায়মন্ড হারবার এফসি-র হয়ে খেলবেন ব্রাজিলিয়ান ফুটবলার

ফুটবল নিয়ে ভারতীয়দের মধ্যে উন্মাদনার অন্ত নেই। বিশ্বকাপ ফুটবলই হোক বা ক্লাব ফুটবল, সবক্ষেত্রেই সমান উত্তেজনা কাজ করে সকলের। আর বাঙালিদের মধ্যে তো ফুটবল নিয়ে আলাদাই আবেগ কাজ করে। নানান আন্তর্জাতিক ফুটবল তারকাকে এক ঝলক দেখার জন্য মুখিয়ে থাকেন মানুষ।

কিছু মাস আগেই কলকাতা এসেছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোল রক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। এর আগেও কলকাতায় পা পড়েছিল আর্জেন্টাইন ফুটবল তারকা মারাদোনা থেকে শুরু করে লিওনেল মেসির। আর এবার কলকাতা আসছেন ব্রাজিলিয়ান ফুটবলার রোনাল্ডিনহো গাউচো। পুজোর ঠিক আগে এমন এক খবরে উচ্ছ্বসিত কলকাতাবাসী।

জানা গিয়েছে, কলকাতার বেশ কিছু পুজোর উদ্বোধন করবেন রোনাল্ডিনহো। শুধু তাই-ই নয়, পায়ে ফুটবল নিয়ে মাঠেও দেখা মিলবে তাঁর। জানা গিয়েছে, মহেশতলায় বাটানগর স্টেডিয়ামে একটি প্রদর্শনী ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে। সেই ম্যাচেই ডায়মন্ড হারবার এফসি-র হয়ে অংশ নেবেন রোনাল্ডিনহো। দেখা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও।

কী জানালেন রোনাল্ডিনহো?

গতকাল, সোমবার দীর্ঘ ফেসবুক পোস্টে কলকাতায় নিজের সফরসূচি জানালেন ব্রাজিল তারকা। প্রথমবার কলকাতার মাটিতে পা দিচ্ছেন তিনি, তাও আবার দুর্গাপুজোয়। রোনাল্ডিনহো লেখেন, “আমি এই প্রথম কলকাতা শহরে আসতে চলেছি। ফুটবল ছাড়াও আমার কলকাতায় আসার একটি সাংস্কৃতিক দিকও রয়েছে। শ্রীভূমি স্পোর্টিং, আহিরটোলা যুবক বৃন্দ, বারুইপুর, গ্রীন পার্ক ও রিষড়ার পুজোয় অংশ নেব”।

তিনি আরও জানান, এই সফরে চ্যারিটি ফুটবল ম্যাচও খেলবেন রোনাল্ডিনহো। ডায়মন্ডহারবার এফসি ক্লাবের মাঠে সেই খেলা হবে। তিনি জানান, “পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে, তাঁর হাতে জার্সি তুলে দেব। আমি জানি বাংলায় ক্রিকেট অত্যন্ত জনপ্রিয়। বাংলার দাদার কাছ থেকে ক্রিকেট শিখতে চাই”।

জানা গিয়েছে, বাটানগর স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে ডায়মন্ড হারবার এফসি ও শ্রীভূমি স্পোর্টিং ক্লাব। এই দুই দলের হয়েই ১৫ মিনিট করে খেলবেন রোনাল্ডিনহো। ম্যাচকে ঘিরে আরও নানান পরিকল্পনা রয়েছে। রোনাল্ডিনহোর সঙ্গে দেখা করতে পারেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও।

উল্লেখ্য, ফুটবল উদ্যোগপতি শতদ্রু দত্তর উদ্যোগেই কলকাতা আসছেন রোনাল্ডিনহো। তাঁকেও ধন্যবাদ জানাতে ভোলেননি ব্রাজিলিয়ান ফুটবলার। এর আগে শতদ্রুর উদ্যোগেই কলকাতার বুকে পা দিয়েছেন পেলে, মারাদোনা, কাফু-সহ আরও অনেক নামীদামি ফুটবলার। এবার আসছেন বিশ্বকাপজয়ী রোনাল্ডিনহো। সবমিলিয়ে ব্রাজিলিয়ান তারকাকে সামনে থেকে দেখার জন্য বেশ উৎসুক হয়ে রয়েছে শহরবাসী।

Back to top button
%d