News

‘আমার বিয়ের কপালটা খারাপ’, ছোটোবেলার বন্ধুত্ব থেকে প্রেম, দেবশ্রীকে ডির্ভোস দেওয়া নিয়ে এখনও আফসোস করেন প্রসেনজিৎ

বিজ্ঞাপন

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে (Prasenjit Chatterjee) কেই না চেনে। তিনি নিজেই ইন্ডাস্ট্রি। তিন দশক ধরে বাংলার ছবিতে অভিনয় করে আসছেন তিনি। অভিনয় রয়েছে তার রক্তে। লাইট, ক্যামেরা, অ্যাকশন এর জগতে বড় হয়ে উঠেছেন। তার অভিনয় জীবন নিয়ে বহু চর্চা হয়েছে। ঠিক তেমনভাবেই তার ব্যক্তিগত জীবন নিয়েও না না প্রশ্নের সম্মুখীন হয়েছেন বুম্বাদা অর্থাৎ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। একবার নয় দুবার ভেঙেছে বিয়ে। সে নিয়ে ইন্ডাস্ট্রির অন্দরে কানাঘুষো অনেক কথাই শোনা গেছে।

বিজ্ঞাপন

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prasenjit Chatterjee)-এর প্রথম প্রেম ছিলেন দেবশ্রী রায়। ভালোবেসে বিয়ে করেছিলেন তারা। ছোটবেলার বন্ধুত্ব, যৌবনে পা দিতেই দাম্পত্যে জড়ান। ১৯৯২ সালে গাঁটছড়া বাঁধেন দেবশ্রী রায় ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তবে বেশিদিন স্থায়ী হয়নি তাদের সম্পর্ক। তিন বছর পরেই ভেঙে যায় প্রসেনজিৎ দেবশ্রীর সুখের সংসার। এই বিচ্ছেদ নিয়ে বহু সময় বহু কথা উঠে এসেছে টলি পাড়ার অন্দরে। এরপর বহু বছর কেটে গেছে, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prasenjit Chatterjee) নিজেই দেবশ্রীর সঙ্গে তার ডিভোর্স নিয়ে মুখ খুলেছেন।

বিজ্ঞাপন

এক সাক্ষাৎকারে অভিনেতা জানান, দেবশ্রীর সঙ্গে বিয়ে ভাঙার পর নিজেকে গুটিয়ে নেন। তারপর নাকি দু’বছর বাড়ি থেকেই বের হননি অভিনেতা। প্রসেনজিৎ (Prasenjit Chatterjee) জানান, “জীবনে প্রথম প্রেম, প্রথম ভালোবাসার একটা আলাদা জায়গা থাকে। আরেকটা ফ্যাক্টর ছিল আমার বয়সটা। আমি যে সময় বিয়ে করেছিলাম, যদি আরও পাঁচ বছর পর বিয়ে করতাম, হয়ত বিষয়টা আমরা দুজনেই অনেকটা ম্যাচিউরডভাবে হ্যান্ডেল করতে পারতাম। তবে আমি কোনও জায়গায় কাউকে দোষ দিইনি। বলেছি সবটা আমার দোষ।”

বিজ্ঞাপন

অভিনেতা (Prasenjit Chatterjee) আরও বলেন, “সবাই জানতো আমাদের প্রেম, আমাদের ভালোবাসার কথা। আমি ভয় পেতাম। লোকে ভাববে আমার ভালোবাসাটা বোধহয় জেনুইন ছিল না। হয়তো আমার ভালোবাসাটা ভুল ছিল, আমি ভালোবাসতে পারিনি। সেই ভাবনাটা থেকে ভিতরে ভিতরে কষ্ট পেতাম। লজ্জা, ভয়, অভিমান মিশিয়ে আমি কারুর সামনে যেতে পারিনি। সেইসময় অনেক পরিচালক, কাছের বন্ধুরা আমার বাড়িতে এসে বলেছেন- ‘এটা জীবন নয়’। এরপর ধীরে ধীরে গৃহবন্দি দশা কাটিয়ে কাজে ফিরি।”

বিজ্ঞাপন

অভিনেতার (Prasenjit Chatterjee) কথায়, “বিয়ের কপালটা আমার খারাপ। এবং প্রত্যেক জায়গায় আমি একটাই কথা বলি যেটাই হয়েছে সেটা আমার দোষ, আমি তাঁকে বুঝতে পারিনি।”

সাক্ষাৎকারে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prasenjit Chatterjee) পরিষ্কার জানিয়েছেন দেবশ্রী সঙ্গে তার পুরনো বন্ধুত্বও ফিরে পেতে চান। অভিনেতা বলেছেন, “আমি সব সময় বলেছি আমাদের সময়ের সবথেকে ভালো অভিনেত্রী চুমকি। আমার সঙ্গে ওর এখন দেখা হলে আমরা নিশ্চয় বন্ধু হতে পারব। অনেক সময় পেরিয়ে গেছে এখন। এখন তো মিশুকেরও গার্লফ্রেন্ড আছে।”

বিজ্ঞাপন

উল্লেখ্য, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের (Prasenjit Chatterjee) সঙ্গে দেবশ্রী রায়ের বিয়ে ভেঙে যায়। তারপর অভিনেতা দ্বিতীয়বার বিয়ে করেন অপর্ণা গুহ ঠাকুরতাকে। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও অপর্ণা গুহ ঠাকুরতার একমাত্র মেয়ে প্রেরণা। ‌সেই সম্পর্ক ২০০২ সালে শেষ হয়। এখন অর্পিতা ও তাদের ছেলে তৃষাণজিৎ-কে নিয়ে সুখী‌ সংসার প্রসেনজিৎ-এর।

বিজ্ঞাপন

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading