West Bengal

সম্পূর্ণ ব্যর্থ মোদী ম্যাজিক, প্রধানমন্ত্রীর সভা করা বেশিরভাগ কেন্দ্রেই হারের মুখ দেখল বিজেপি

বিজ্ঞাপন

বিগত কয়েকমাস ধরেই চলেছে লাগামছাড়া খাটনি। প্রচার, সভা, মিছিল, রোড শো, সবকিছুই ছিল, কিন্তু তবুও কাজে এল না কিছুই। নীলবাড়ি দখলের লড়াইয়ে তৃণমূলের কাছে খারাপভাবে হার হয়েছে বিজেপির। ব্যর্থ হয়েছে মোদী ম্যাজিক।

বিজ্ঞাপন

বাংলায় ক্ষমতা গড়তে বেশ কোমর বেঁধেই ময়দানে নামে বিজেপি। বাংলার নরেন্দ্র মোদীরই শুধু ২২টি সভা করার কথা ছিল। কিন্তু শেষের দিকে করোনার বাড়াবাড়ির পর বেশ কিছু সভা বাতিল হয়ে যায়। ১৮টি সভা করেন তিনি। ভার্চুয়াল মাধ্যমেও সভা করেন মোদী।

বিজ্ঞাপন

শুধু নরেন্দ্র মোদীই নন, বাংলায় ভোট প্রচারে নেমেছিলেন অমিত শাহ থেকে শুরু করে স্মৃতি ইরানি, জেপি নাড্ডা, রাজনাথ সিং, কৈলাশ বিজয়বর্গীয়, যোগী আদিত্যনাথ। তবে বিজেপির সবসময়ই ভরসা রাখে মোদী ম্যাজিকের উপর। সেই মোদী ম্যাজিক কোথায় কেমন প্রভাব ফেলল দেখা যাক-

বিজ্ঞাপন

আরও পড়ুন- পিসিকে অনুকরণ করে প্রচারে দাপিয়ে বেড়িয়েছেন, ভোটে না দাঁড়িয়েও বড় জিত হাসিল ভাইপোর

বিজ্ঞাপন

নন্দীগ্রাম ও হলদিয়া ছাড়া বলা যেতে পারে মোদী ম্যাজিক সেভাবে প্রভাব ফেলেনি। গত ৭ই ফেব্রুয়ারি হলদিয়াতেই প্রথম নির্বাচনী সভা করেন মোদী। এই কেন্দ্রে প্রার্থী তাপসী মণ্ডল ১ লক্ষ ৩ হাজার ৪৮৯ ভোটে জিতেছেন। ২২শে ফেব্রুয়ারি হুগলীতে করা সভাতেও বিশেষ দাগ কাটতে পারেননি মোদী। সেই কেন্দ্র থেকে ১৮ হাজার ভোটে হেরেছেন লকেট চট্টোপাধ্যায়।

এরপর ১৮ই মার্চ ও ২১শে মার্চ বাঁকুড়ায় সভা করেন মোদী। এই দুই এলাকাতেই পরাজিত বিজেপি। তবে তাৎপর্যপূর্ণভাবে এই দুই এলাকায় গত লোকসভা ভোটে তৃণমূলকে পিছনে ফেলে দেয় গেরুয়া শিবির। তব্রে ২০শে মার্চের খড়গপুরের সভা হিট। সেখানে জিত ছিনিয়ে ছিয়েছেন অভিনেতা হিরন চট্টোপাধ্যায়। ২৪শে মার্চ সভা ছিল কাঁথিতে। কিন্তু কাঁথি উত্তর বা দক্ষিণ, কোথাওই জয় আসেনি বিজেপির।

বিজ্ঞাপন

গত ৭ই মার্চ ব্রিগেড ছিল বিজেপির। সেখানে হাজির ছিলেন নরেন্দ্র মোদীও। কিন্তু কলকাতাতেও একেবারেই ধোপে টিকল না মোদীর রণকৌশল।

তবে কৃষ্ণনগরে মোদীর সভা কিছুটা কম হলেও কৃষ্ণনগর উত্তরে তৃনমূল তারকা প্রার্থী কৌশানি মুখোপাধ্যায়কে হারের মুখ দেখিয়েছেন মুকুল রায়। কিন্তু দক্ষিণে হার বিজেপির। অন্যদিকে, আসানসোল দক্ষিণে অগ্নিমিত্রা পালের হাত ধরে জয় এসেছে বিজেপির।

আরও পড়ুন- ফল বেরোতেই শুরু তৃণমূলের গুন্ডারাজ, কাঁকুড়গাছিতে পুলিশের সামনেই বিজেপি নেতাকে খুন, পিটিয়ে খুন পোষ্যকেও

বলা যেতে পারে, মোদী ম্যাজিক কিছুটা কাজ দিয়েছে উত্তরবঙ্গে। শিলিগুড়ি, কোচবিহারে সভা করেন মোদী। দেখা গিয়েছে, দার্জিলিং জেলার প্রায় সবকটি আসনেই জয়লাভ করেছে বিজেপি। গেরুয়া শিবির জিতেছে কোচবিহার উত্তরেও।

বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button