News

ইংরেজি উচ্চারণ নিয়ে কটাক্ষ, মোক্ষম জবাব দিলেন জুন আন্টি

বিজ্ঞাপন

সোশ্যাল মিডিয়ায় কাউকে ট্রোল করা এখন যেন জলভাত হয়ে গিয়েছে। একটা অলিখিত নিয়ম বলা যেতে পারে। কোনও ব্যাপারে পান থেকে চুন খসলেই তাঁকে নিয়ে শুর হয়ে যায় আজেবাজে মন্তব্য, মিম বানানো, আরও কত কি। কিছু মানুষ এ ব্যাপারে তেমন আমল দেন না, আবার কিছু মানুষ আছেন, নিজের দিকে আসা খারাপ মন্তব্যের উপযুক্ত জবাব দিয়ে প্রশংসিত হন।

বিজ্ঞাপন

এমনই এক ঘটনা ঘটেছে সম্প্রতি। ফেসবুকে জুন আন্টি অর্থাৎ উষসী চক্রবর্তীর একটি ভিডিওতে একজন কমেন্ট করেন যে, “আপনার ইংরেজি উচ্চারণ খুব খারাপ”। ব্যাপারটা এখানেই শেষ হতে পারত। কিন্তু উষসী তো চিরকালই ঠোঁটকাটা। তাই বেশ কড়া ও তীক্ষ্ণভাবেই এই মন্তব্যের জবাব দিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

বলেন, “হ্যাঁ, ঠিকই বলেছেন। বাংলা মিডিয়ামে পড়েছি তো- সরকারী স্কুলে। ক্লাস সিক্স থেকে ইংরাজি ছিল, তাই জন্যই বোধ হয় উচ্চারণ তেমব শেখা হয়নি। আসলে ইংরাজি স্কুলে ভর্তি করার পয়সা ছিল না বাবার। আর মতাদর্শগতভাবে বিশ্বাস করতেন সন্তানকে বাংলা স্কুলে পড়াবেন তাই সরকারী স্কুলেই পড়িয়েছেন। তবে ইংরাজি উচ্চারণের সঙ্গে লেখাপড়ার সম্পর্ক নেই, তাই পড়াশোনা আটকায়নি”।

বিজ্ঞাপন

এখানেই শেষ নয়। তিনি আরও বলেন যে তিনি সেন্ট জেভিয়া  র্স থেকে স্নাতক হয়েছেন। এরপর কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। যা ইংরাজি শিখেছেন তাতে ফার্স্ট ক্লাস পেতে অসুবিধা হয়নি, এও জানান তিনি। এরপর অভিনেত্রী বলেন, তিনি যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে এমফিল করছেন। আপাতত পিএইচডি জমা দিয়েছেন। কিছুদিনের মধ্যেই ডক্টরেট পাবেন বলে আশা করছেন।

বিজ্ঞাপন

ইংরেজি উচ্চারণ নিয়ে কটাক্ষ, মোক্ষম জবাব দিলেন জুন আন্টি 2

এরপর তিনি আরও লেখেন যে তাঁর এমফিল ও পিএইচডি দুটোই বাংলায় লেখা। রাজ্যে এখনও উচ্চশিক্ষা মাতৃভাষায় সম্ভব। টিভির পর্দায় উষসী ‘জুন আন্টি’ নামেই পরিচিত। খলনায়িকার চরিত্রে অভিনয় করলেও তাঁর ভক্ত সংখ্যা কিছু কম নয়।

বিজ্ঞাপন

আরও পড়ুন- নীল-তৃণার সঙ্গে জমিয়ে পার্টি করলেন মধুমিতা, হুল্লোড়-মজায় জমজমাট আড্ডা

উষসীর এই জবাবের প্রশংসা করেছেন নেটিজেনরা। তাঁর এই উত্তরের স্ক্রিনশট এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

বিজ্ঞাপন

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading