West Bengal

ফের রাজ্যে উদ্ধার টাকার পাহাড়! হাওড়াগামী ট্রেন থেকে মিলল নোটের বান্ডিল, বাজেয়াপ্ত কোটি কোটি টাকার সোনাও

বিজ্ঞাপন

ফের রাজ্যে উদ্ধার হল টাকার বান্ডিল ও কোটি টাকার সোনা। ভিনরাজ্য থেকে কলকাতায় পাচার হচ্ছিল এই টাকা ও সোনা। তবে সেই পরিকল্পনা ভেস্তে দিল আরপিএফের অপরাধ দমন শাখা। হাওড়াগামী দু’টি ট্রেন থেকে উদ্ধার হল কোটি টাকার সোনা ও নগদ ৪০ লক্ষ টাকা। এই ঘটনায় আরপিএফ দুই ব্যক্তিকে আটক করেছে। ধৃতদের আয়কর বিভাগের হাতে তুলে দেওয়া হয়।

বিজ্ঞাপন

আরপিএফের সিআইবি বিভাগের কর্মীরা গোপন সূত্রে খবর পেয়ে হানা দেয় ডাউন চম্বল মেলে। সেই ট্রেনে ডানকুনির বাসিন্দা বিকাশ কুমারের ব্যাগে তল্লাশি চালিয়ে হদিশ মেলে ৩ কিলো ৪০০ গ্রাম সোনার গয়নার। এর বাজার মূল্য প্রায় ১ কোটি ২৭ লক্ষ টাকা।

বিজ্ঞাপন

ধৃত যাত্রী জানিয়েছেন, এই সোনার গয়না গোয়ালিয়র থেকে কলকাতার বড়বাজার এলাকায় পৌঁছে দেওয়ার কথা ছিল তার। এর বিনিময়ে মোটা টাকা পেত সে। আটক সোনার গয়না আয়কর বিভাগের হাতে তুলে দিয়েছে আরপিএফের সিআইবি। জিএসটি ফাঁকি দিতেই ট্রেনে সোনা লেনদেন চলছে। বিয়ের মরশুম হওয়ায় এই লেনদেন আরও বৃদ্ধির আশঙ্কা করেছে আয়কর কর্তারা।

বিজ্ঞাপন

এই একইদিনে আবার পাটনা-হাওড়া জনশতাব্দী এক্সপ্রেসে পাটনার বাসিন্দা নীরজ কুমারের কাছ থেকেপ আরপিএফের অপরাধ দমন শাখা ৪০ লক্ষ টাকা আটক করে। এই টাকার কোনও রকমের তথ্যপ্রমাণ দেখাতে পারে নি ওই ব্যক্তি। সেই কারণে ওই টাকা ও ওই ব্যক্তিকে আয়কর বিভাগের হাতে তুলে দেওয়া হয়।  

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button