West Bengal

‘খুব খুশি আমি, মানসিকভাবে তৃপ্ত’, শিক্ষকদের চাকরি বাতিলের নির্দেশে সুপ্রিম কোর্টের স্থগিতাদেশের রায়ে স্বস্তি বোধ মমতার

বিজ্ঞাপন

Mamata Banerjee happy with Supreme Court’s interim stay order: কলকাতা হাইকোর্টের রায়ে স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। আপাতত বহাল রয়েছে ২৫,৭৫৩ জন শিক্ষক ও অশিক্ষক কর্মীর চাকরি। চাকরি বাতিলের নির্দেশের উপর সুপ্রিম কোর্টের অন্তর্বর্তী রায়ে বেশ খুশি শাসক দল। এই রায়ের পরই শিক্ষকদের শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee happy with Supreme Court’s interim stay order)। সঙ্গে এও ব্যক্ত করলেন যে তিনি মানসিকভাবে কতটা তৃপ্তি পেয়েছেন এই রায়ে।

বিজ্ঞাপন

এদিন টুইট করে মমতা লেখেন, “সুপ্রিম কোর্টে ন্যায়প্রাপ্তির পর আমি বাস্তবিকই খুব খুশি এবং মানসিকভাবে তৃপ্ত। সমগ্র শিক্ষক সমাজকে জানাই আমার অভিনন্দন এবং মাননীয় সুপ্রিম কোর্টকে জানাই আমার আন্তরিক শ্রদ্ধা” (Mamata Banerjee happy with Supreme Court’s interim stay order)

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

প্রসঙ্গত, এদিন এসএসসি মামলায় আদালতের পর্যবেক্ষণ, “নির্দেশ সরকারি কর্মচারীদের বিশাল প্রভাবিত করেছে। রাজ্য সরকার ও এসএসসি কেউই বলতে পারছে না, ভবিষ্যতে আর অবৈধ ধরা পড়বে না। সিস্টেমেটিক ফ্রড ধরা পড়েছে। পৃথকীকরণ সম্ভব হলে পুরো প্রক্রিয়া বাতিল করা অন্যায় হবে। পৃথকীকরণ কীভাবে হবে, তা স্থির করতে হবে”। তবে শীর্ষ আদালত এও নির্দেশ দিয়েছে, যারা সাদা খাতা জমা দিয়েছে, যারা প্যানেলের বাইরে চাকরি পেয়েছে এমনকি যারা প্যানেলের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর চাকরি পেয়েছে, তাদের বিরুদ্ধে তদন্ত চালিয়ে যাবে সিবিআই।

ভোটের মুখে আদালতের এই রায়ে যে তৃণমূল শিবির বেশ অক্সিজেন পাবেন, তা বলাই বাহুল্য (Mamata Banerjee happy with Supreme Court’s interim stay order)। এতে রাজনৈতিক উপাদান রয়েছে বৈ কী! হাইকোর্ট যখন চাকরি বাতিলের নির্দেশ দেয়, সেই সময় সেই রায়কে বেআইনি বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এও বলেছিলেন, ওটা নাকি বিজেপির বিচারালয়।

নিজের এমন মন্তব্যের মধ্যে দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় তথা তৃণমূল বাংলার মানুষকে এমনই বার্তা দিতে চাইছিলেন যে এই চাকরি বাতিল আসলে বিজেপিরই ষড়যন্ত্র। এমনকি, প্রাক্তন বিচারপতি তথা বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে পরোক্ষভাবে চাকরিখেকো বলেও দেগেছিলেন মমতা। এবার সুপ্রিম কোর্টের রায়ের ফলে মাঠে নেমে বিজেপিকে আক্রমণ শানাতে শুরু করেছে ঘাসফুল শিবির (Mamata Banerjee happy with Supreme Court’s interim stay order)

এদিন শীর্ষ আদালত এও বলে, “এটা পরিকল্পিত জালিয়াতি। সরকারি চাকরি বর্তমান সময়ে খুবই অপ্রতুল এবং তা সামাজিক নিশ্চয়তার আঙ্গিকে দেখা হয়। নিয়োগ প্রক্রিয়াই যদি কালিমালিপ্ত হয়, তাহলে গোটা ব্যবস্থায় আর অবশিষ্ট কী থাকে? মানুষ আস্থা হারিয়ে ফেলবে। সেটা ফেরাবেন কী করে”। আগামী জুলাই মাসে এই মামলার পরবর্তী শুনানি রয়েছে।

বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button