খেলাফুটবল

মৃত্যুর আগে চিঠি লিখে শেষ ইচ্ছার কথা জানিয়েছিলেন মারাদোনা

বিজ্ঞাপন

গত ২৫ নভেম্বর একটি দুঃসংবাদে স্তব্ধ হয়ে যায় গোটা ক্রীড়াজগত। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন ফুটবলের রাজপুত্র দিয়েগো মারাদোনা। তার মৃত্যুর খবরে শোকে বিহ্বল হয়ে গিয়েছিল গোটা বিশ্ব। এমন কোনও মানুষ নেই, যিনি দিয়েগো মারাদোনার নাম জানতেন না। এরই মধ্যে দাবি উঠেছিল লেনিনের মতো তাঁর দেহ সংরক্ষিত করা হোক। এই রায় দিয়েছিল আর্জেন্টিনার আদালতও। এবার প্রকাশ্যে এসেছে আরও একটি বিষয়।

বিজ্ঞাপন

মারাদোনার লেখা একটি চিঠি প্রকাশ্যে এসেছে। সেই চিঠি থেকেই জানা গিয়েছে, মৃত্যুর পর নিজের দেহ সংরক্ষণের ইচ্ছা ছিল স্বয়ং মারাদোনারও। চিঠিতে তিনি লিখেছেন, “আমার ইচ্ছে আমার দেহ সংরক্ষিত করা হোক। সেখানেই রাখা থাক আমার ব্যক্তিগত সব ট্রফি এবং জিনিস। মানুষ এসে সেখানেই আমাকে ভালোবাসা জানিয়ে যাবে।”

বিজ্ঞাপন

নিজের এই শেষ ইচ্ছার কথা জানিয়ে মারাদোনা তাঁর আইনজীবী মাতিয়া মোরলাকে এই চিঠি লিখেছিলেন। দিয়েগো মারাদোনার সম্পত্তির অধিকার নিয়ে বেশ কয়েকটি মামলা হয়েছে। পাঁচ সন্তানের পাশাপাশি আরও ছয় জন নাকি মারাদোনার সম্পত্তির ভাগ দাবি করেছেন। তবে এই চিঠি নিয়ে আবার নতুন কিছু মামলা শুরু হয় কিনা তা সময়ই বলবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button