India

মোদীর ৭১-এ পা! প্রধানমন্ত্রীর জন্মদিনে রেকর্ড টিকাকরণের পাশাপাশি একঝাঁক পরিকল্পনা বিজেপির

বিজ্ঞাপন

আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১তম জন্মদিন। এই দিনটিকে আরও বেশি স্মরণীয় করে তুলতে বিজেপির তরফে নেওয়া হয়েছে একঝাঁক উদ্যোগ। এর মধ্যে সবথেকে উল্লেখযোগ্য হল এদিন সর্বাধিক টিকাকরণ। এরই সঙ্গে আজ, শুক্রবার থেকেই শুরু হচ্ছে ২১ দিনের ‘সেবা ও সমর্পণ’ কর্মসূচি।

বিজ্ঞাপন

আজ সকালে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে তাঁকে শুভেচ্ছা জানান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ ও আরও অনেকেই। এদিন মোদীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন রাহুল গান্ধীও।

বিজ্ঞাপন

আরও পড়ুন- মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে করোনা বিধি লঙ্ঘনের অভিযোগ, নির্বাচন কমিশনে চিঠি দিয়ে নালিশ বিজেপির

বিজ্ঞাপন

রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, “দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জন্মদিনের শুভেচ্ছা। আমি আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি। আপনার সুপরিচিত ‘অহর্নিশম সেবামাহে’র সাহায্যে এভাবেই দেশের সেবা করুন”।

বিজ্ঞাপন

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত মোদীকে শুভেচ্ছাবার্তা জানিয়ে টুইটারে লেখেন, “দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শুভকামনা জানাই। ঈশ্বরের কাছে আপনাক সুস্বাস্থ্য ও সুদীর্ঘ জীবনের কামনা করছি”।

এদিকে বিখ্যায় বালিশিল্পী সুদর্শন পট্টনায়েক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষ্যে ২ হাজার ৩৫টি ঝিনুক দিয়ে প্রধানমন্ত্রীর মুখবায়ব ও একটি সামগ্রিক ইনস্টলেশন তৈরি করেছেন। পুরীর সমুদ্রসৈকতে এটি নির্মাণ করে এটির মাধ্যমেই তিনি প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

এদিন যতটা বেশি সম্ভব মানুষকে করোনার টিকা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা আগেই জানিয়েছিলেন যে এই টিকাকরণের কাজে বুথকর্মীরা সাহায্য করবেন, যাতে বেশি সংখ্যক মানুষকে টিকা দেওয়া যায়।

আরও পড়ুন- মার্কিন সফরে মোদীর ঘুম কেড়ে নিতে বিক্ষোভ প্রদর্শন, হুমকি পাক মদতপুষ্ট খালিস্তানি গোষ্ঠীর

এই দিনটিকে ঘিরে বিজেপির তরফে নানান পরিকল্পনা নেওয়া হয়েছে। এর মধ্যে একটি উল্লেখযোগ্য হল বারাণসীর কাশিতে ভারতমাতা মন্দিরে ৭১ হাজার মাটির প্রদীপ জ্বালানো হবে এদিন। এছাড়াও বিতরণ করা হবে ১৪ কোটি রেশন ব্যাগ যাতে লেখা থাকবে ‘ধন্যবাদ মোদীজি’। এছাড়াও দেশের নানান পোস্ট অফিস থেকে প্রধানমন্ত্রীর ছবি দেওয়া ৫ কোটি পোস্ট কার্ড পাঠানো হবে।

বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button