West Bengal

টাকা-সোনায় ছড়াছড়ি রাজ্যে! ভোট বাংলায় উদ্ধার কোটি কোটি টাকার সোনার বিস্কুট, বিএসএফ ফাঁস করল চক্র

বিজ্ঞাপন

BSF seized gold worth 12 crore: রাজ্যের নানান প্রান্ত থেকে নানান সময় টাকা উদ্ধারের ঘটনা নতুন কিছু নয়। আকছার তা ঘটছে। আর ভোট আবহে তো তা বেড়েছে বলা যায়। এবার এক ভাড়া বাড়ি থেকে উদ্ধার হল কোটি কোটি টাকার সোনার বিস্কুট (BSF seized gold worth 12 crore)। বিএসএফের তৎপরতায় ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে উদ্ধার হল এই সোনা।

বিজ্ঞাপন

জানা গিয়েছে, বিএসএফ গোয়েন্দাদের কাছে বেশ কিছুদিন ধরেই খবর ছিল যে ভারত-বাংলাদেশের সীমান্তে হালদার পাড়া গ্রামের এক বাড়িতে লোকানো রয়েছে সোনা (BSF seized gold worth 12 crore)। সেই খবর অনুযায়ীই গতকাল ২৫ মে এক বিশেষ অভিযান করে বিএসএফ। চৌকি গুনারমাঠ ০৫ ব্যাটেলিয়নের বিএসএফ জওয়ানরা অভিযান চালান হালদার পাড়া গ্রামে।

বিজ্ঞাপন

সেখানে গিয়ে সন্দেহজনক বাড়িটি ঘিরে ফেলেন তারা। চলে তল্লাশি। একটি কাপড়ের বেল্টে লুকিয়ে রাখা সোনার চালান ধরা পড়ে। সেই কাগজের বেল্ট খুলতেই চোখ চড়কগাছ হয়ে যায় গোয়েন্দাদের। তা থেকে মেলে ৮৯টি সোনার বিস্কুট। এর ওজন ১৬ কেজি। এই সোনার আনুমানিক মূল্য ১২ কোটি টাকা (BSF seized gold worth 12 crore)। ওই ব্যক্তিকে সোনার চালান-সহ সীমান্ত চৌকি কল্যাণীতে নিয়ে আসা হয়।

বিজ্ঞাপন

টাকা-সোনায় ছড়াছড়ি রাজ্যে! ভোট বাংলায় উদ্ধার কোটি কোটি টাকার সোনার বিস্কুট, বিএসএফ ফাঁস করল চক্র 1

বিজ্ঞাপন

জেরায় ধৃত স্বীকার করেছে, ২০২৪ সালের মার্চ মাসের শেষ সপ্তাহে, তিনি বাংলাদেশ থেকে একজন স্বর্ণ চোরাকারবারীর সঙ্গে দেখা করেছিলেন। তিনি তাঁকে বলেছিলেন, তাঁর সোনার চালান বাড়িতে লুকিয়ে রাখার জন্য তিনি তাকে প্রতিদিন ৪০০ টাকা দেবেন। যার জন্য তিনি রাজি হয়ে এ কাজে যোগ দেন। এরপর অজ্ঞাত চোরাকারবারি তার বাড়িতে সোনার চালান নিয়ে আসতে থাকে (BSF seized gold worth 12 crore)

বিএসএফের জিজ্ঞাসাবাদে পাচারকারী অলোক পাল জানান, গত একমাস ধরে তাঁর বাড়িতে বাংলাদেশ থেকে এক ব্যক্তি এই সোনাগুলি লুকিয়ে রাখছিলে। যার বিনিময়ে প্রত্যেকদিন তাঁকে ৪০০ টাকা করে দেওয়া হচ্ছিল। বিএসএফ জানিয়েছে, ধৃত অলোক আগেও সোনা পাচারের দায়ে জেল খেটেছেন (BSF seized gold worth 12 crore)

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button