West Bengal

সপ্তাহজুড়েই চলবে বৃষ্টি, অস্বস্তিদায়ক পরিস্থিতি থাকলেও সন্ধ্যার পর থেকেই ঝমঝমিয়ে বৃষ্টির পূর্বাভাস বঙ্গে, তুমুল কালবৈশাখীর সম্ভাবনাও

বিজ্ঞাপন

আজ মঙ্গলবার সকাল থেকে আংশিক মেঘলা আকাশ। বেলা বাড়লেই, বাড়বে গরম, অস্বস্তি। বিকেলের পর বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনার পাশাপাশি উত্তরবঙ্গেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গের নিচের দুই জেলা মালদহ দুই দিনাজপুরেও ঝড় বৃষ্টির সম্ভাবনা (Rain forecast) রয়েছে। দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে শুক্রবার থেকে। সপ্তাহান্তে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দপ্তরের তরফে।

বিজ্ঞাপন

বীরভূম মুর্শিদাবাদে ঝড় বৃষ্টির সতর্কতা (Rain forecast) দেওয়া হয়েছে। বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে বইবে ঝড়ো হাওয়া। ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইবে। রয়েছে বজ্রপাতের আশঙ্কাও। সতর্কতা দেওয়া হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে। সাথে দুই দিনাজপুরেও বৃষ্টির আশঙ্কা রয়েছে। বৃষ্টি হবে দক্ষিণের জেলাগুলিতে। বজ্রপাতের সর্তকতা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর। উপকূলে রয়েছে দুর্যোগের আশঙ্কা। সমুদ্র উত্তালের সম্ভাবনা রয়েছে। তার জেরেই বৃহস্পতিবার মৎস্যজীবীদের উপকূলে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের। এখনই নতুন করে মৎসজীবীদের সমুদ্রে যাওয়ার ওপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বিজ্ঞাপন

কলকাতায় বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির (Rain forecast) সম্ভাবনা রয়েছে। বইবে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া। মঙ্গলবার কলকাতাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ সকাল থেকেই মেঘলা আকাশ। বেলা বাড়লে গরম অনুভূত হবে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। বিকেল বা সন্ধ্যায় বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ‌

বিজ্ঞাপন

কলকাতায় আজ, মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক তাপমাত্রার থেকে যা ১ ডিগ্রি কম। গতকাল, সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ০.৪ ডিগ্রি সেলসিয়াস কম। বৃষ্টির (Rain forecast) পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button