India

মোদীর জন্মদিন উপলক্ষ্যে কাটা হল ৭১ ফুট লম্বা কেক, দেশজুড়ে শুরু বিজেপি কর্মীদের ‘সেবা ও সমর্পণ’ অভিযান

বিজ্ঞাপন

আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন। এদিন দেশজুড়ে বিজেপি কর্মীরা পালন করছেন ‘সেবা ও সমর্পণ’ অভিযান। নানান জায়গায় অভিনব কায়দায় এদিন পালন করা হচ্ছে নরেন্দ্র মোদীর জন্মদিন। বৃহস্পতিবার মধ্যরাতে ভোপালে মোদীর জন্মদিন উপলক্ষ্যে কাটা হল ৭১ ফুট লম্বা কেক।

বিজ্ঞাপন

ভোপালের লালঘাটি চৌরাহাতে সিরিঞ্জের আকারের এই ৭১ ফুট কেক কাটা হয়। এই কেকের উপর লেখা ছিল, “নমো টিক্কার জন্য মোদীজিকে ধন্যবাদ’। এদিকে বারাণসীর কাশিতে ভারতমাতার মন্দিরে এদিন মোদীর জন্মদিন পালনের জন্য জ্বালানো হয় ৭১ হাজার মাটির প্রদীপ ও ৭১ কেজি লাড্ডু বিতরণও করা হয়।

বিজ্ঞাপন

আরও পড়ুন- মোদীর ৭১-এ পা! প্রধানমন্ত্রীর জন্মদিনে রেকর্ড টিকাকরণের পাশাপাশি একঝাঁক পরিকল্পনা বিজেপির

বিজ্ঞাপন

১৭ই সেপ্টেম্বর মোদীর জন্মদিনকে আরও বেশি স্মরণীয় করে রাখতে এদিন যাতে টিকাকরণে রেকর্ড করা যায়, সেদিকেও চেষ্টা করছে বিজেপি। এই লক্ষ্যে আবার ১৭ থেকে ২০শে সেপ্টেম্বর স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়েছে নানান জায়গায়। চলছে রক্তদান শিবিরও। তফসিলি ও অনুন্নত পিছিয়ে পড়া মানুষদের হাতে ফল ও অন্যান্য জিনিস তুলে দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বিজেপির তরফে ৭১ জন কৃষক ও ৭১ জন জওয়ানকে সম্মানিত করা হবে। এছাড়াও মহিলা মোর্চার বিশেষ উদ্যোগে ৭১ জন মহিলা করোনা যোদ্ধাকেও সম্মানিতও করা হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- ‘ওঁকে উত্তরপ্রদেশে গিয়ে এই পরামর্শগুলি দিতে বলুন’, রাজ্যপালের মন্তব্যে তাঁকে কড়া আক্রমণ ফিরহাদের

বিজ্ঞাপন

এদিন মোদীর জন্মদিন উপলক্ষ্যে টুইট করে তাঁকে শুভেচ্ছা বার্তা জানান রাষ্ট্রপতি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। অমিত শাহ টুইট করে লেখেন, “মোদীজি নিজের জীবনের প্রতি মুহূর্তে গরিব, কৃষক আর বঞ্চিত মানুষের সেবায় সমর্পিত করেছেন। আমি সব কার্যকর্তাদের অনুরোধ করব আপনারা সেবা সমর্পণের অন্তর্গত সেবার কাজে অংশগ্রহণ করুন। একই সঙ্গে বিজেপি সরকারের জনকল্যাণকারী প্রকল্পগুলির কথা মানুষের কাছে পৌঁছে দিন”।

বিজ্ঞাপন

(সবার আগে সব খবর, সঠিক খবর জানতে ফলো করুন আমাদের Google News, Whatsapp, Facebook, X Handle (Twitter), Youtube, Threads এবং Instagram পেজ)

Back to top button